সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

জাতীয় পার্টি চরম বিপর্যয়ের মধ্যে পড়েছে: রওশন এরশাদ

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪৮

দলকে ‘সুসংগঠিত’ করার লক্ষ্যে জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান রওশন এরশাদ আগামী ৯ মার্চ জাতীয় সম্মেলন ডেকেছেন। তিনি বলেন, জাতীয় পার্টি চরম বিপর্যয়ের মধ্যে পড়েছে। নেতা-কর্মীদের দাবির পরিপ্রেক্ষিতে জাতীয় পার্টিতে ‘প্রাণ ফেরাতে’ আমি আগামী ৯ মার্চ পার্টির দশম জাতীয় কাউন্সিল আয়োজনের ঘোষণা দিচ্ছি।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে গুলশানে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে রওশন এরশাদ বলেন, কাজী ফিরোজ রশীদ এবং সৈয়দ আবু হোসেন বাবলাসহ পার্টির প্রতিষ্ঠাকালীন নেতারা এবং এরশাদভক্ত সর্বস্তরের অগণিত নেতা-কর্মীরা আমার পাশে দাঁড়িয়েছেন। আমরা সবাই মিলে সুন্দর একটি জাতীয় সম্মেলন উপহার দিয়ে জাতীয় পার্টিতে আবার প্রাণশক্তি ফিরিয়ে আনতে চাই। কারণ দেশ ও জাতির জন্য রাজনীতির অঙ্গনে জাতীয় পার্টির প্রয়োজনীয়তা এখন অপরিহার্য।

আমরা শুনেছি নিজের থেকে দল বড়, দলের থেকে দেশ বড়। আর এবার আমরা দেখলাম দেশের চেয়ে দল বড়, দলের চেয়ে নিজে বড়, আর নিজের চাইতে স্ত্রী বড়। এভাবে কোনো দল চলতে পারে না। তাই জাতীয় পার্টির প্রতি জনগণে যে প্রত্যাশা, তার প্রতিফলন এবার আমরা ঘটাতে পারব বলে আমি বিশ্বাস করি, বলেন তিনি।

দেশে গণতন্ত্রের ভীত শক্তিশালী করার জন্য জাতীয় পার্টি ‘সংগ্রাম করে যাচ্ছে’ দাবি করে রওশন বলেন, একটি রাজনৈতিক দলে গণতন্ত্র চর্চার প্রধান ক্ষেত্র হচ্ছে সময়মত পার্টির জাতীয় সম্মেলন অনুষ্ঠান। জাতীয় পার্টির সম্মেলন আয়োজনের মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে। এখন আমরা জাতীয় সম্মেলন অনুষ্ঠানের যে ঘোষণা দিয়েছি সেই সম্মেলন সফলভাবে সম্পন্ন করার জন্য আমি একটি সম্মেলন বাস্তবায়ন কমিটি গঠন করেছি।

সংবাদ সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্যদের নামও ঘোষণা করেন। সেখানে আহ্বায়ক করা হয়েছে কাজী ফিরোজ রশীদকে। সহ-আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা, যুগ্ম-আহ্বায়ক হয়েছেন গোলাম সরোয়ার মিলন, সদস্য সচিব হলেন সফিকুল ইসলাম সেন্টু এবং কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন জিয়াউল হক মৃধা।

ইত্তেফাক/এবি