বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

জালিয়াতি মামলায় বলিউড পরিচালকের কারাদণ্ড

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫৫

আইনি বিপাকে আছেন বলিউডের জনপ্রিয় পরিচালক রাজকুমার সন্তোষী। কোটি টাকা চেক জালিয়াতির মামলায় তাকে ২ বছরের কারাদণ্ড দিয়েছে গুজরাটের আদালত। 

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, জামনগরের আদালতে রাজকুমার সন্তোষীর বিরুদ্ধে মামলা করেছিলেন অশোক লাল নামের এক ব্যবসায়ী। সিনেমা তৈরির জন্য এক কোটি টাকা দিয়েছিলেন তিনি।

অভিযোগ, ১০টি ১০ লক্ষ টাকার চেকে সেই টাকা ফেরত দিয়েছিলেন পরিচালক। কিন্তু, ব্যবসায়ী যখন সেই চেক ব্যাংকে জমা দেন, তা বাউন্স হয়ে যায়।

শনিবার সংবাদ সংস্থা এএনআইকে এই খবর নিশ্চিত করে অশোক লালের আইনজীবী পিযুষ ভোজানি জানান, এই ঘটনার পর তার মক্কেল একাধিকবার রাজকুমার সন্তোষীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন। কিন্তু কোনও লাভ হয়নি। সেই কারণেই তারা আদালতের দ্বারস্থ হন। 

এই মামলার শুনানির পরই বিচারপতি রাজকুমার সন্তোষীকে দুই বছরের কারাদণ্ড দেন। এর পাশাপাশি ব্যবসায়ীকে দুই কোটি টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেন।

‘গদর ২’ সুপারহিট হওয়ার পরই আমির খানের প্রযোজনা সংস্থার সঙ্গে জুটি বেঁধে ‘লাহোর ১৯৪৭’ ছবি তৈরি করার কথা জানান রাজকুমার সন্তোষী।

এই ছবিতে আবার নায়ক হিসেবে অভিনয় করছেন সানি দেওল। তার বিপরীতে দেখা যেতে পারে প্রীতি জিনতাকে। কিন্তু পরিচালকের সাজা কার্যকর হলে এই ছবির ভবিষ্যৎ কী হবে তা নিয়ে উঠছে প্রশ্ন।

এদিকে তিনবার জাতীয় পুরস্কার এবং ছ-বার ফিল্মফেয়ার পুরস্কার প্রাপ্ত পরিচালকের জেল হেফাজতের খবর শুনে হতবাক অনেকেই। 

 

ইত্তেফাক/পিএস