বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সেই বিচারককে দুর্নীতিবাজ বললেন ট্রাম্প

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৬

সম্পত্তির মূল্য নিয়ে মিথ্যা তথ্য দেওয়ায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে প্রায় সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানা করেছেন দেশটির একজন বিচারক। তবে সুদসহ এই অঙ্ক দাঁড়াতে পারে ৪৫ কোটি ডলার। এই জরিমানা করায় বিচারক আর্থার এনগোরনকে দুর্নীতিবাজ ও পাগল আখ্যা দিয়েছেন ট্রাম্প।

নিউ ইয়র্ক রাজ্যের কোনো ব্যাংক থেকে পরবর্তী তিন বছরের জন্য ঋণ নেওয়ার বিষয়ে ট্রাম্পের ওপর নিষেধাজ্ঞাও জারি করেছেন বিচারক আর্থার এনগোরন। পাশাপাশি ট্রাম্প তার কোম্পানির পরিচালকও থাকতে পারবেন না বলে আদেশ দেওয়া হয়েছে। ট্রাম্প জানিয়েছেন তিনি এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন। এর আগে জরিমানার আদেশ দেয়া বিচারকের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন ট্রাম্প। স্থানীয় সময় শনিবার মিশিগানে এক অনুষ্ঠানে ঐ বিচারককে দুর্নীতিবাজ বলে আখ্যায়িত করেন ট্রাম্প। 

তিনি বলেন, আমাদের একজন দুর্নীতিবাজ বিচারক আছেন। তিনি সম্মানিত ব্যক্তি নন। তিনি তাকে পাগল বলেও উল্লেখ করেন। ট্রাম্প সব অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা নিউইয়র্কে যথেষ্ট লোক নিয়োগ করেছি। একই সঙ্গে যথাযথ নিয়ম মেনে কর পরিশোধ করা হয়েছে। এসব বন্ধ করতে হবে। সারা জীবন দেখে আসছেন এসব ঘটনা রাশিয়া ও চীনে হয়েছে। এখন এটি আমাদের দেশেই ঘটছে।

ইত্তেফাক/এএইচপি