সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ইত্তেফাক ডিজিটালে সংবাদ প্রকাশের পর মেয়াদোত্তীর্ণ ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩৬

মেয়াদোত্তীর্ণ ঢাবি ছাত্রলীগ, পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তোড়জোড়’ এই শিরোনামে গতকাল রোববার (১৮ ফেব্রুয়ারি) ইত্তেফাক ডিজিটালে সংবাদ প্রকাশের একদিন পরই ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এর ফলে ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাওয়ারা ইত্তেফাক ডিজিটালকে উল্লাস ও ধন্যবাদ দিয়েছেন।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এই কমিটির অনুমোদন করে এই কমিটি ঘোষণা করেন ঢাবি ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন এবং সাধারণ সম্পাদক  তানভীর হাসান সৈকত।

ফাইল ছবি

ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পায় ছাত্রলীগের মোট ২৭৯ সদস্য। কমিটিতে সহ-সভাপতি হয়েছেন ৬১ জন, ১১ জন যুগ্ম সাধারণ সম্পাদক ও ১১ জন সাংগঠনিক সম্পাদক হয়েছেন। এ ছাড়া দপ্তর সম্পাদক, প্রচার সম্পাদক, অর্থ সম্পাদক, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক, ক্রীড়া সম্পাদক, আন্তর্জাতিক সম্পাদক, এসডিজিবিষয়ক সম্পাদকসহ ৩৬টি সম্পাদক, উপসম্পাদক এবং সদস্য পদে বাকিদের পদায়ন করা হয়েছে। কমিটিতে এক নম্বর সহ-সভাপতি হয়েছেন মেহেদী হাসান নিবিড়, এক নস্বর যুগ্ম সাধারণ সম্পাদক নাহিদ ভুঞা এবং এক নম্বর সাংগঠনিক সম্পাদক করা হয়েছে রায়হান সরকারকে।

ঢাবি ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন(বামে) এবং সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত(ডানে)

এর আগে, ২০২২ সালের ২০ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি পদে মাজহারুল কবির শয়ন এবং সাধারণ সম্পাদক পদে তানভীর হাসান সৈকতকে দায়িত্ব দেওয়া হয়। সেই হিসেবে আংশিক কমিটি ঘোষণার ১৪ মাস পর পূর্ণাঙ্গ কমিটি পেল ঢাবি ছাত্রলীগ।

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর উচ্ছ্বাস জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি এম এইচ রাকিব সরকার ইত্তেফাক ডিজিটালকে বলেন, ‘দীর্ঘ অপেক্ষার পর আমরা পূর্ণাঙ্গ কমিটি পেয়েছি। এর জন্য বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রতি কৃতজ্ঞতা। বিশেষভাবে ইত্তেফাক ডিজিটালকেও ধন্যবাদ জানাতে চাই। ইত্তেফাকে সংবাদ প্রকাশের পরদিনই আমরা কমিটি পেয়েছে। দেশের স্বনামধন্য এই সংবাদ মাধ্যমটি বরাবরই এ নিয়ে সোচ্চার ছিল।’

বাংলাদেশ ছাত্রলীগ

কমিটির পর উচ্ছ্বাস জানিয়ে আরেক সহ-সভাপতি বলেন, ‘ইত্তেফাক ডিজিটালকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি সময় উপযোগী নিউজ পরিবেশনের জন্য। কয়েকদিন আগে যেখানে হতাশায় পরিপূর্ণ ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মীরা আজ পূর্ণাঙ্গ কমিটিতে পদায়ন হয়ে আনন্দিত। আজ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হওয়ায় ক্যম্পাসে ছাত্র রাজনীতির প্রাণ ফিরে পেয়েছে। সেইসঙ্গে আমরা আশা রাখি, সব সময় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার অঙ্গিকার নিয়ে এগিয়ে যাবে ইত্তেফাক।’

ইত্তেফাক/এনএ