বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

পিএসজি ছেড়ে পাঁচ বছরের জন্য রিয়ালে এমবাপ্পে!

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩৬

রিয়াল মাদ্রিদের সঙ্গে এরই মধ্যে পাচ বছরের জন্য চুক্তি করে ফেলেছেন কিলিয়ান এমবাপ্পে! এমনই খবর দিয়েছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা। দ্য অ্যাথলেটিকসহ একাধিক সংবাদমাধ্যম জানিয়েছিল, গত সপ্তাহে এমবাপ্পে বর্তমান ক্লাব পিএসজিকে জানিয়ে দেন ৩০ জুনের পর ফ্রি এজেন্ট হয়ে গেলে তিনি ক্লাব ছাড়বেন। আর আজ মার্কা জানালো, দিন পনেরো আগেই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি করে ফেলেছেন এমবাপ্পে।

এর আগে ২০১৭ ও ২০২২ সালে দুইবার লস ব্লাঙ্কোসদের সঙ্গে নাম জড়িয়েছেন এই ফরাসি তারকা। সাত বছর আগে লা লিগার শীর্ষ দলকে প্রত্যাখ্যান করে মোনাকো ছেড়ে প্যারিস পিএসজিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। এরপর ২০২২ সালে যখন তিনি আবার ফ্রি এজেন্টের কাছাকাছি চলে এসেছিলেন, তখন এমবাপ্পে বার্নাব্যুতে যাওয়ার জন্য প্রস্তুত ছিলেন, কিন্তু পিএসজির একটি বিশাল অংকের প্রস্তাব গ্রহণ করে আরো দুবছর প্যারিসে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। পিএসজির সাথে চুক্তি নবায়ন এমবাপ্পেকে বিশ্বের সর্বোচ্চ বেতনের ফুটবলার করেছিল। 

কিলিয়ান এমবাপ্পে

পিএসজির ক্লাব ছাড়ার কথা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিলেও কাতারি মালিকানাধীন ক্লাবটি আরেকবার বড় ধরনের প্রস্তাব দেবে বলে ধারনা করা হচ্ছিল। কিন্তু মার্কা জানিয়েছে, পিএসজি এমবাপ্পেকে প্রস্তাব দেওয়ার কথা বললেও এমবাপ্পের কাছের মানুষজন তাকে আর বিরক্ত না করতে বলে জানায় 'কারণ কিলিয়ান এরই মধ্যে রিয়াল মাদ্রিদকে কথা দিয়ে দিয়েছেন'। মঙ্গলবার এমবাপ্পে যভন পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির সঙ্গে দেখা করে পার্ক দেস প্রিন্সেস থেকে চলে যাওয়ার কথা জানান, তখন তিনিও তাকে নতুন করে কোনো প্রস্তাব না দিতে বলেন।

খেলাইফিও এমবাপ্পেকে বাদ দিয়ে তার ছাড় দেয়া আনুগত্য বোনাসের ৬৫-৭৫ মিলিয়ন ডলার দিয়ে তরুণ ফুটবলার নেয়াটেই ক্লাবের জন্য ভালো মনে করেছেন।

কিলিয়ান এমবাপ্পে

মার্কা জানিয়েছে, বর্তমান স্কোয়াডের টনি ক্রুস, লুকা মদ্রিচদের চেয়ে খুব বেশি বেতন এমবাপ্পেকে দেবে না রিয়াল মাদ্রিদ। অংকটা হতে পারে বছরে ১৫-২০ মিলিয়ন ইউরো, সঙ্গে কিছু বোনাস। এর আগে ২০২২ সালে এমবাপ্পেকে নেয়ার উদ্যোগের সময় তাকে ২৬ মিলিয়ন বেতন দেয়ার প্রস্তাব করেছিল রিয়াল। তাতে রাজি না হয়ে ৩২ মিলিয়ন ইউরো বেতনে নতুন চুক্তি করেন এমবাপ্পে পিএসজির সঙ্গে। 

ইত্তেফাক/এনএ

এ সম্পর্কিত আরও পড়ুন