বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

বায়ার্নের হারেও রেকর্ড হ্যারি কেইনের

খেলোয়াড়দের ওপরে টেনিস বলের বৃষ্টি

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০৯

চ্যাম্পিয়ন্স লিগে হারের পরে এবার বুন্দেসলিগায় হারের মুখ দেখল বায়ার্ন মিউনিখ। এর আগে লেভারকুসেনের বিপক্ষেও হেরেছে দলটি। তাতে ভুলে যাওয়ার মতো একটি সপ্তাহ কাটছে বাভারিয়ানদের। ২০১৫ সালের পরে এবারই প্রথম পরপর তিন ম্যাচে হার দেখল দলটি। এমন সময়ে পরপর দুই ম্যাচে লাল কার্ডের খড়গে পড়লেন দায়োত উপামেকানো। 

চ্যাম্পিয়ন্স লিগে লাজিওর বিপক্ষে লাল কার্ড দেখে পেনাল্টি উপহার দেন তিনি। এবার লিগের ম্যাচেও ঘটালেন একই ঘটনা। এছাড়াও হারের দিনে আরো কয়েকটি অপ্রত্যাশিত ঘটনার মুখোমুখি হয়েছে বায়ার্ন মিউনিখ, হয়েছে হ্যারি কেইনের রেকর্ডও।

বায়ার্নের ম্যাচে গ্যালারি থেকে বেশ কয়েক বার ছোড়া হয় টেনিস বল। একটি নয়, দুটি নয়। ক্ষোভে ভক্তরা এমনভাবে বল ছুড়ছিলেন, যেটিকে রীতিমতো বৃষ্টি বলা চলে। তাতে খেলা ১০ মিনিটের ওপরে বন্ধ ছিল। এটি অবশ্য বুন্দেসলিগার নিয়মিত ঘটনায় পরিণত হয়েছে। এর আগেও ম্যাচের মধ্যে রিমোট কন্ট্রোল গাড়ি ঢুকিয়ে ধোঁয়া তৈরির মতো ঘটনাও দেখা গেছে। বুন্দেসলিগার টিভি স্বত্ব বিক্রি করে বাড়তি আয়ের কথা বলেছে ক্লাবগুলো। জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন সেই প্রস্তাবই দেয়। এটির প্রতিবাদেই স্টেডিয়ামে এমন ঘটনা ঘটছে।

এ দিকে বোখামের বিপক্ষে ৩-২ গোলে হেরে যাওয়ার ম্যাচে এক গোল করে রেকর্ড গড়েছেন হ্যারি কেইন। ২২ ম্যাচ খেলে ২৫ গোল করলেন কেইন। এক মৌসুমে এত দ্রুত ২৫ গোল করতে পারেননি কেউ। সে হিসেবে রেকর্ড গড়েছেন তিনি। এর আগে বরুসিয়া ডর্টমুন্ডে খেলাকালীন ২৫ ম্যাচে ২৫ গোল করে এই রেকর্ডে নাম লিখিয়েছিলেন আর্লিং হালান্ড। এবার তাকে ছাড়িয়ে গেলেন কেইন। 

তবে ব্যক্তিগত রেকর্ডের দিনে বেশ পিছিয়ে পড়েছে বায়ার্ন। এই মুহূর্তে শীর্ষে থাকা লেভারকুসেন থেকে ৮ পয়েন্ট পিছিয়ে পড়েছে দলটি। এই বিষয়ে বায়ার্ন কোচ থমাস টুখেল বলেছেন, ‘আপনাকে শেষ পর্যন্ত ধৈর্য ধরতে হবে। গেল মৌসুমের খারাপ সময়েও আমরা ধৈর্য ধরেছিলাম এবং ফলও পেয়েছিলাম। সুতরাং এবারও সেভাবে কাজ করে যেতে চাই এবং ধৈর্য রাখতে চাই।’

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন