বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে বোলিং পারফরম্যান্স বাংলাদেশি মারুফার 

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪০

গত বছরের জুলাইয়ে ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে জেতে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ভারতের বিপক্ষে পাওয়া সেই জয়ে বড় ভূমিকা রাখেন পেসার মারুফা আক্তারের। ৭ ওভারে ২৯ রান খরচায় নিয়েছিলেন ৪টি উইকেট। মারুফার সেই বোলিং স্পেল ইএসপিএনক্রিকইনফোর সেরা নারী ওয়ানডে বোলিং পারফরম্যান্স হিসেবে নির্বাচিত হয়েছে।

ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয়ের সেই মুহূর্তকে আরও স্মরণীয় করে দিয়েছে ইএসপিএনক্রিকইনফো। বছর জুড়ে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে মেয়েদের বর্ষসেরা ওয়ানডে বোলিং পারফরম্যান্সের অ্যাওয়ার্ড জিতেছেন মারুফা। এ অ্যাওয়ার্ড পেতে গিয়ে তাকে প্রতিদ্বন্দ্বীতা করতে হয়েছে দুই ইংলিশ, এক দক্ষিণ আফ্রিকা ও এক বাংলাদেশি ক্রিকেটারের সঙ্গে। দুই ইংলিশ ক্রিকেটার হলেন কেট ক্রস ও মাহিকা গৌর। প্রোটিয়া ক্রিকেটার হলেন নাডাইন ডি ক্লার্ক ও বাংলাদেশি ক্রিকেটার হলেন রাবেয়া খান।

মারুফার ওয়ানডে ও টি-টোয়েন্টি অভিষেক ২০২২ সালের ডিসেম্বরে। ক্যারিয়ারের বেশির ভাগ ম্যাচই খেলেছেন ২০২৩ সালে। ২০২৩ সালে আইসিসির বর্ষসেরা উদীয়মান নারী ক্রিকেটারের পুরস্কারেও মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের পেসার মারুফা। গত বছর মারুফা ওয়ানডে খেলেছেন ৯টি। উইকেট নিয়েছেন ১০টি। 

ইত্তেফাক/জেডএইচ