বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

হলান্ডের গোলে জয়, আর্সেনালকে টপকে গেল ম্যানসিটি

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১৯

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ইংলিশ প্রিমিয়ার লিগ ব্রেন্টফোর্ডের বিপক্ষে ১–০ গোলে জয় পেয়েছে ম্যাচে ম্যানচেস্টার সিটি। এর মধ্য দিয়ে আর্সেনালকে টপকে সিটি পৌঁছে গেল পয়েন্ট তালিকার দুই নম্বরে। দলের হয়ে জয়সূচক গোলটি করেছেন আর্লিং হালান্ড।

খেলার ৭১ মিনিটে রড্রির সাজানো আক্রমণে আলভারেজের পাস থেকে বল পেয়ে মাঝমাঠ থেকে ক্ষিপ্র গতিতে ছুটে, বক্সের বাইরে থেকে বাম পায়ের জোরালো শটে ব্রেন্টফোর্ডের জাল কাঁপিয়ে দেন হালান্ড। এটি ইপিএলের এই মৌসুমে হলান্ডের ১৭তম গোল।

এ জয়ের পর ২৫ ম্যাচে সিটির পয়েন্ট ৫৬। তিনে নেমে যাওয়া আর্সেনালের পয়েন্ট ৫৫ আর চূড়ায় থাকা লিভারপুলের ৫৭। অর্থাৎ, তালিকার শীর্ষ তিন দলের মধ্যে এখন শুধু ১ পয়েন্ট করে ব্যবধান। দারুণ লড়েও হার মানা ব্রেন্টফোর্ড ২৫ পয়েন্ট নিয়ে রয়ে গেল ১৪ নম্বর অবস্থানেই।

ব্রেন্টফোর্ডের বিপক্ষে গোলের মাধ্যমে ইপিএলে হ্যারি কেইনের রেকর্ডে ভাগ বসালেন নরওয়ের তরুণ এই স্ট্রাইকার। এই ম্যাচের আগে এক ব্রেন্টফোর্ড ছাড়া লিগের বাকি সব প্রতিপক্ষের বিপক্ষে গোল ছিল তার। আজ সেই আক্ষেপ ঘোচালেন। লিগে এখন পর্যন্ত খেলা ২১টি দলের বিপক্ষেই গোল পেলেন হলান্ড। টটেনহাম ছেড়ে বায়ার্ন মিউনিখে যাওয়া কেইন প্রিমিয়ার লিগে ৩২ ক্লাবের বিপক্ষে খেলে সবকটিতেই স্কোরশিটে নাম তুলেছিলেন।

ইত্তেফাক/এএম/একেএম

এ সম্পর্কিত আরও পড়ুন