বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সমুদ্রে হারানোর ৮ মাস পর সৈকতে মিলল মানিব্যাগ

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০২

হারানো কোন কিছু খুঁজে পাওয়া সবসময়ই আনন্দের। তার ওপর সমুদ্রে হারানো কিছু খুঁজে পেলে আনন্দে বাড়তি মাত্রা যোগ হয়। এমনই এক ঘটনা ঘটেছে কানাডায়। সেখানকার ব্রিটিশ কলম্বিয়ার টোফিনোর কাছে একটি প্রত্যন্ত দ্বীপে বাস করেন মার্সি ক্যালাওয়ার্ট। ওই নারী আট মাস আগে সমুদ্রে ঘুরতে গিয়ে মানিব্যাগ হারিয়ে ফেলেন। সম্প্রতি সৈকতে হাঁটতে গিয়ে হারানো মানিব্যাগটি খুঁজে পেয়েছেন। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

এনডিটিভি জানাচ্ছে, ২০২৩ সালের জুন মাসে নৌকায় চড়ে সমুদ্রে ঘুরতে যান তিনি। কিন্তু কাঁধব্যাগের চেইন লাগাতে ভুলে গিয়েছিলেন। সে সময় ব্যাগের ভেতর থেকে মানিব্যাগ পানিতে পড়ে যায়। সম্প্রতি সমুদ্র সৈকতে হাঁটার সময় একটি বস্তুতে হোঁচট খান তিনি। বস্তুটি তুলে দেখতে পান এটি তার সেই হারানো মানিব্যাগ।

মার্সি ক্যালাওয়ার্ট বলেন, "এটি যখন হারিয়ে যায়, আমি খুঁজে পেতে চেষ্টা করেছিলাম। কিন্তু পাইনি। তবে ভাগ্যের অন্য পরিকল্পনা ছিল, সমুদ্র একটি অসাধারণ বিস্ময় ফিরিয়ে দিল।"

তিনি বলেন, "মানিব্যাগ ফিরে পেয়ে দেখি তার ভেতর নগদ টাকা-কার্ড সবই অক্ষত আছে। ২০ ডলার ছিল, সমুদ্রের গভীরে আট মাস কাটানোর পরও তা ফিরে পাওয়া গেছে।"

এদিকে, ওই অবিস্মরণীয় মুহুর্তের ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন মার্সি। ভিডিওটি প্রকাশের পর লাখেরও অধিক মানুষ প্রতিক্রিয়া জানিয়েছেন।

ইত্তেফাক/একেএম/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন