বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

জমি অধিগ্রহণের টাকা আত্মসাৎ

পদ্মা সেতু প্রকল্পের সাবেক সার্ভেয়ারসহ ২ জনের বিরুদ্ধে দুদকের মামলা

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২২

মাদারীপুরে দুর্নীতির মাধ্যমে পদ্মা সেতু জমি অধিগ্রহণের সাড়ে ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখার সাবেক সার্ভেয়ারসহ ২ জনের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে দুদকের মাদারীপুর সমন্বিত কার্যালয়ে মামলাটি  করেন প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক মো. আক্তারুজ্জামান। পরে মামলার নথি মাদারীপুরের আদালতে পাঠানো হয়।

দুদকের করা মামলার আসামিরা হলেন- মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখার সাবেক সার্ভেয়ার মোস্তাফিজুর রহমান (৪৪) ও দালাল রুবেল হাওলাদার (৩৮)।

মোস্তাফিজুর রহমান পটুয়াখালীর বাউফল উপজেলার সূর্যমনি (নুরাইনপুর) গ্রামের আব্দুল বারেক হাওলাদারের ছেলে। আর রুবেল হাওলাদারের বাড়ি মাদারীপুর শহরের কুকরাইল গোলাবাড়ি এলাকায়।

মামলায় বলা হয়, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের জেলা প্রশাসকের ভূমি অধিগ্রহণ শাখা থেকে জমি অধিগ্রহণের ৪ কোটি ৫৭ লাখ ৮৬ হাজার টাকা নিজেদের বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে নেন মোস্তাফিজুর রহমান ও রুবেল হাওলাদার। দুর্নীতির মাধ্যমে ২০১৯ থেকে ২০২০ সালের বিভিন্ন তারিখে ১৮টি চেকে এই অর্থ আত্মসাৎ করেন তারা। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তে নামে দুর্নীতি দমন কমিশন। সরকারি অর্থ আত্মসাতের ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় প্রধান কার্যালয়ের নির্দেশ মোতাবেক অভিযুক্ত ২ জনের বিরুদ্ধে মামলা করে দুদক।

দুদকের মাদারীপুর কার্যালয়ের সহকারী পরিচালক মো. আক্তারুজ্জামান জানান, অভিযুক্ত দু’জনই সরকারি টাকা আত্মসাৎ করেছে বলে প্রাথমিক তদন্তে উঠে এসেছে। এ ঘটনায় আরও কয়েকজন জড়িত, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। যা আদালতে অভিযোগপত্রে উল্লেখ করা হবে।

ইত্তেফাক/এবি