বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

৬ পদে জনবল নিয়োগ দেবে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৩০

সম্প্রতি জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন সেনানিবাসে ক্যান্টনমেন্ট বোর্ড পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি তাদের ছয় ক্যাটাগরিতে জনবল নিয়োগ দেবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: প্রদর্শক।

পদসংখ্যা: ৫টি (জীববিজ্ঞান ২টি, রসায়ন ২টি, পদার্থ ১টি)। যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম ২.২৫ সিজিপিএসহ স্নাতক বা স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। বেতন: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

পদের নাম: সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগপ্রযুক্তি)

পদসংখ্যা: ২টি। যোগ্যতা: কম্পিউটার বিজ্ঞান, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, তথ্যপ্রযুক্তি (আইটি), তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ে স্নাতক বা সমমান অথবা বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স ডিগ্রি অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। প্রার্থর বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড অনুমোদিত প্রতিষ্ঠান থেকে এক বছর মেয়াদি অ্যাডভান্সড সার্টিফিকেট কোর্স ইন কম্পিউটার টেকনোলজি থাকতে হবে অথবা কম্পিউটার বিজ্ঞান/আইসিটি বিষয়সহ স্নাতক/সমমানের ডিগ্রি অথবা স্নাতক বা সমমানের ডিগ্রিসহ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড অনুমোদিত প্রতিষ্ঠান থেকে এক বছর মেয়াদি অ্যাডভান্সড সার্টিফিকেট টেকনোলজি কোর্স ইন কম্পিউটার থাকতে হবে।   বেতন: বিএড প্রশিক্ষণ থাকা সাপেক্ষে ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)। বিএড প্রশিক্ষণ না থাকা সাপেক্ষে ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)।

পদের নাম: সহকারী শিক্ষক (শারীরিক শিক্ষা)

পদসংখ্যা: ২টি। যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি ও বিপিএড ডিগ্রি বা সমমান অথবা স্নাতক ও জুনিয়র ফিজিক্যাল ডিপ্লোমা ডিগ্রি। বেতন: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

পদের নাম: জুনিয়র শিক্ষক (শারীরিক শিক্ষা)

পদসংখ্যা: ১টি। যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি ও বিপিএড ডিগ্রি বা সমমান অথবা স্নাতক ও জুনিয়র ফিজিক্যাল ডিপ্লোমা ডিগ্রি। বেতন: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

পদের নাম: জুনিয়র শিক্ষক (ইসলাম ও নৈতিক শিক্ষা)

পদসংখ্যা: ৫টি। যোগ্যতা: ফাজিল বা সমমানের ডিগ্রি।

বেতন: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

পদের নাম: জুনিয়র শিক্ষক

পদসংখ্যা: ৬৫টি। যোগ্যতা: ন্যূনতম ২.২৫ সিজিপিএসহ স্নাতক ডিগ্রি। বেতন: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

আবেদনের প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীরা এই https://job.shmrmi.gov.bd/ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে ওই ওয়েবসাইটে।

আবেদনের শেষ সময়: ২৭ ফেব্রুয়ারি, ২০২৪।

 

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন