সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

শেষ ওভারের আক্ষেপ

মুশফিক শোনালেন বিপিএলে জ্বলে ওঠার গল্প

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:০১

চলমান দশম বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম পর্বের শেষ দিনের প্রথম খেলায় মুখোমুখি হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। সুপার চারে নিজেদের জায়গা আগেই নিশ্চিত হওয়ায় কুমিল্লার জন্য ছিল এই খেলাটি গুরুত্বহীন অন্যদিকে বরিশালের সামনে পরবর্তী পর্বে যেতে হলে জয়ের কোনো বিকল্প ছিল না। 

এমন ম্যাচেই শেষ ওভারের খেলায় জিতেছে তামিম ইকবালের বরিশাল। শেষ ওভারে বরিশালের জয়ের জন্য দরকার ছিল ৮ রান। সেসময় বল হাতে আসেন কুমিল্লার তরুণ পেসার মুশফিক হাসান। আর তার প্রথম বলেই ছক্কা হাঁকান মাহমুদউল্লাহ রিয়াদ। তাতেই ম্যাচ চ্যাম্পিয়নদের হাত থেকে বের হয়ে যায়।

ম্যাচ শেষে কুমিল্লার প্রতিনিধি হিসেবে সংবাদ সম্মেলনে এসে এ নিয়ে তরুণ পেসার মুশফিক বলেন, ‘আজকের উইকেটটা ছিল লো স্কোরিং। আমি মনে করি, আমরা ভালো সংগ্রহ করেছিলাম, বোলিংও ভালো করেছি। আমি যদি শেষ ওভারটা আরেকটু ভালো করতে পারতাম....আমি যেই লেন্থে করছিলাম ঐ অনুযায়ী বোলিং করতে পারলে আমরা হয়তো ম্যাচটি জিতে যেতাম।’ 

এবারের বিপিএলের একবারেই তরুণ মুখ ডানহাতি পেসার মুশফিক হাসান। এটাই তার ক্যারিয়ারের প্রথম বিপিএল। আর প্রথমেই তিনি খেলছেন গেল দুই আসরের চ্যাম্পিয়ন ও টুর্নামেন্টের সবচেয়ে সফল দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। মুশফিক দলের হয়ে প্রথম ম্যাচেই পেয়েছিলেন খেলার সুযোগ। দুর্দান্ত ঢাকার বিপক্ষে ঐ ম্যাচে এক ওভার বল করেই খরচ করেছিলেন ১৯ রান। এমন বোলিংয়ের পর আর কুমিল্লার একাদশে সুযোগই হচ্ছিল না এই পেসারের। 

তবে চট্টগ্রাম পর্বের শেষ দিকে মাথায় বল লেগে মুস্তাফিজুর রহমান ইনজুরিটা আশীর্বাদ হয়ে এলো মুশফিকের সামনে। ফিরে আসার বিষয়ে এই তরুণ পেসার বলেন, ‘সত্য কথা বলতে প্রথম খেলাটায় আমি একটু এক্সাইটেড ছিলাম, নার্ভাস ছিলাম। তারপর প্রথম ওভার করে ১৯ রান দিয়েছিলাম। তো একজন তরুণ বোলার হিসেবে এক ওভারে বল করে ১৯ রান দিয়ে এতগুলো ম্যাচ বসে ছিলাম খারাপ লাগছিল। কিন্তু আমার কাছে মনে হয়েছে, আমি প্রথম ম্যাচে খারাপ করেছি তাতে আমি ফেইলর হইনি। আমি অনেক কিছু শিখতে পেরেছি।’

ইত্তেফাক/জেডএইচ