মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

নিজ রাজ্যে ট্রাম্পের কাছে হারলেন নিকি হ্যালি

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৪৪

মার্কিন প্রেসিডেন্ট প্রার্থীর দৌড়ে ডোনাল্ড ট্রাম্প সাউথ ক্যারোলাইনা রাজ্যে রিপাবলিকান দলের মনোনয়নের প্রতিযোগিতায় নিকি হ্যালিকে সহজেই পরাজিত করেছেন। সাউথ ক্যারোলাইনার একজন স্থানীয় বাসিন্দা এবং দুই মেয়াদে জয়ী গভর্নর হওয়া সত্ত্বেও ট্রাম্পের কাছের হারলেন হ্যালি। এডিসন রিসার্চ প্রজেক্টের বরাতে এ খবর জানিয়েছে রয়টার্স।

সাউথ ক্যারোলাইনায় মোট ভোটের প্রায় অর্ধেকের বেশি, ৫৯ দশমিক ৭ শতাংশ ভোট পেয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অন্যদিকে  নিকি হ্যালি পেয়েছেন ৩৯ দশমিক ৭ শতাংশ ভোট।

টানা তৃতীয়বারের মতো রাষ্ট্রপতি প্রার্থীর মনোনয়নের দৌড়ে শনিবারের এই বিজয়ের মাধ্যমে ট্রাম্প আরও এক ধাপ এগিয়ে গেলেন। ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের সাথে পুনরায় প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগের পাহাড় থাকা সত্ত্বেও হ্যালিকে তার নিজ রাজ্যে হারালেন ট্রাম্প।

অবশ্য, হারের পর হ্যালি জানিয়েছেন তিনি হাল ছেড়ে দেবেন না।  সাউথ ক্যারোলাইনার চার্লসটনে সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, নভেম্বরে আমাদের জো বাইডেনকে পরাজিত করতে হবে। আর আমি বিশ্বাস করি না যে, ডোনাল্ড ট্রাম্প জো বাইডেনকে পরাজিত করতে পারবেন।

স্থানীয় সময় সন্ধ্যা ৭ টায় ভোট শেষ হওয়ার কয়েক মিনিট পরে ট্রাম্প সাউথ ক্যারোলাইনার রাজধানী কলম্বিয়ায় তার সমর্থকদের উদ্দেশ্যে বলেন, আমি রিপাবলিকান দলকে এর আগে কখনো এরকম ঐক্যবদ্ধ দেখিনি। প্রায় ৩০ মিনিটের মন্তব্যে তিনি একবারও হ্যালির নাম উল্লেখ করেননি।

ইত্তেফাক/এনএন