শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

‘ডার্ক ওয়েবে’ অনেক বলি তারকা অবৈধ কাজ করেন- কঙ্গনার দাবি

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৭

প্রায়শই নানা বিষয়ে বিতর্কিত মন্তব্য করে শিরোণামে থাকেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত। সম্প্রতি বলিউডের একাংশের বিরুদ্ধে এ অভিনেত্রী জোরালো দাবি জানালেন, বলিউডের অনেকেরই নাকি ‘ডার্ক ওয়েব’ (অবৈধ ইন্টারনেট)-এ আনাগোনা আছে। সেখানে নাকি অনেক চেনামুখ দিনের পর দিন নানা আইনবিরুদ্ধ কাজ করে চলেছেন। 

দ্যা টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী বিভিন্ন সময়ে বলিউডকে একহাত নিতে ছাড়েন না কঙ্গনা। বলিউডে তিনি এমনিতেই স্পষ্টবক্তা হিসাবে পরিচিত। তার জন্য কম কটাক্ষ শুনতে হয় না কঙ্গনাকে। কিন্তু তিনি তো পিছু হটার পাত্রী নন। এ বারও তার অন্যথা হয়নি। 

সামাজিক যোগাযোগমাধ্যমে কঙ্গনা দাবী করলেন, ‘অনেক জনপ্রিয় বলিউড তারকা এই ডার্ক ওয়েবের সঙ্গে যুক্ত। এর মাধ্যমে নানা অবৈধ কাজকর্ম চালাচ্ছেন তারা। শুধু তাই নয়, মেইল, হোয়াটসঅ্যাপ এসবও হ্যাক করা হচ্ছে। এই ডার্ক ওয়েবের রহস্য উদঘাটন করতে পারলে বহু বড় তারকার নাম বের হয়ে আসবে ঝুলি থেকে।’

‘টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া’ সম্প্রতি একটি নতুন নিয়ম চালু করেছে। নতুন নিয়ম অনুযায়ী, এ বার থেকে যিনি ফোন করছেন তার নাম, পরিচয় ফুটে উঠবে মোবাইলে। 

তার পরেই কেন্দ্রীয় সরকারের উদ্দেশে কঙ্গনা বলেন, ‘ভালো উদ্যোগ। এ বার কেন্দ্রের উচিত ‘ডার্ক ওয়েব’-এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।’

২০২০ সালে বলিউডের একাংশের বিরুদ্ধে মাদক সেবন করার অভিযোগ তুলেছিলেন তিনি। যা নিয়ে তোলপাড় হয়েছিল গোটা ভারত।

ইত্তেফাক/পিএস