মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

আড়াইহাজারে আধিপত্য বিস্তারে সংঘর্ষ-ভাঙচুর

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০৭

নারায়ণগঞ্জে আড়াইহাজারের খাগকান্দা ইউনিয়নের বাহেরচর গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ব্যাপক হামলা-ভাঙচুরের খবর পাওয়া গেছে। এ সময় টেটাবিদ্ধ অবস্থায় আহত দুই জন হাসপাতালে চিকিৎসাধীন।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে এ ঘটনা ঘটে। হামলায় নারী-শিশুদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে বলে জানা যায়। 

পুলিশ প্রত্যক্ষদর্শীরা জানান, বাহেরচর গ্রামে দীর্ঘদিন ধরে শাহ আলম ও জুলহাস মেম্বারের সাথে আওয়ামী লীগ নেতা তোফাজ্জলের দ্বন্দ্ব চলে আসছিল। এর আগেও একাধিক বার হামলা-সংঘর্ষের ঘটনা ঘটে।কয়েকটি মামলাও চলমান রয়েছে।

এরই মধ্যে সোমবার রাতে শাহ আলম ও ৫ নম্বর ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য জুলহাসের নেতৃত্বে শতশত লোক দেশীয় অস্ত্র, দা, ছুরি, টেটা ও বল্লম নিয়ে তোফাজ্জলের বাড়িতে হামলা চালায়। এক পর্যায়ে সন্ত্রাসীরা নারী ইউপি সদস্য আফরোজার বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। এ সময় অন্তত ২০টি বাড়িতে ভাঙচুর চলে, আহত হয় ৮ জন।

এদের মধ্যে আখিনুর ও হিরা নামে আড়াইহাজার হাসপাতালে ভর্তি করা হয়েছে, বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানিয়েছেন জরুরি বিভাগের চিকিৎসক মোশাররফ হোসেন।

এদিকে, হামলার শিকার তোফাজ্জলের সঙ্গে তাৎক্ষণিকভাবে যোগাযোগ করা যায়নি। তবে এ ঘটনার আরেক ভুক্তভোগী নারী ইউপি সদস্য আফরোজা জানিয়েছেন, এই রকম হামলার ঘটনা নজিরবিহীন।

এ ব্যাপারে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ জানান, ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

ইত্তেফাক/একেএম/কেকে