বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

আরবি হরফ প্রিন্টের পোশাকে নারীকে হেনস্তা ‘অজ্ঞতা’, পাক সিনেটরদের নিন্দা

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৫

পাকিস্তানে আরবি হরফ প্রিন্ট করা পোশাক পরায় এক নারীকে হেনস্তার শিকার হতে হয়েছে। তিনি ওই পোশাক পরে লাহোরের রেস্তোরাঁয় এসেছিলেন স্বামীর সঙ্গে। আরবি হরফকে কোরআনের আয়াত মনে করে নারীর বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ আনে আশপাশের লোকেরা। এসময় তাকে হেনস্তা করা হয়। খবর ডন।

মঙ্গলবার ঘটনাটি পাকিস্তানের সংসদের উচ্চকক্ষে উত্থাপন করে সমালোচনা করা হয়। এটিকে ‘অজ্ঞতা’ আখ্যা দিয়ে নিন্দা করেছেন পাকিস্তানের সিনেটররা। যারা এধরনের মিথ্যা অভিযোগ দিয়ে নারীকে হেনস্তা করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

পিপিপি সিনেটর রুবিনা খালিদ বলেছেন, এটি ‘পুরোপুরি অজ্ঞতা’ যে কিছু লোক কুরআনের আয়াত ও আরবি অক্ষরের মধ্যে পার্থক্য করতে পারে না। পুলিশ সময়মতো না পৌঁছালে উত্তেজিত জনতা আরও খারাপ কিছু করত।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওতে দেখা গেছে মেয়েটি একটি দোকানে লুকিয়ে আছে এবং ভয়ে কাঁপছে। পরিস্থিতি বেগতিক দেখে ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন পুলিশ কর্মকর্তা তাদের ঊর্ধ্বতনদের ডেকে পাঠান।

পরবর্তীকালে সহকারী পুলিশ সুপার (এএসপি) সৈয়দা শেহর বানো নাকভির নেতৃত্বে একটি পুলিশ দল ঘটনাস্থলে এসে ভিড় থেকে নারীকে উদ্ধার করে নিয়ে যায়। পরে ওই নারীর ক্ষমা চাওয়ার একটি ভিডিও দেখা গেছে।

ইত্তেফাক/এসএটি