মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন নামিবিয়ার লফটি-ইটন

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০৫

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন নামিবিয়ার ইয়ান নিকোল লফটি-ইটন। মাত্র ৩৩ বলে সেঞ্চুরি করে এই রেকর্ড গড়েন তরুণ এই ব্যাটার। 

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) কীর্তিপুরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিক নেপালের বিপক্ষে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েন লফটি-ইটন। আন্তর্জাতিক ক্যারিয়ারে এটিই তার প্রথম সেঞ্চুরি। ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে ১১ চারের সঙ্গে ৮ ছক্কায় ৩৬ বলে ১০১ রান করেন ২২ বছর বয়সী এই ব্যাটার।

লফটি-ইটন যখন ক্রিজে আসেন, তখন ১০.৪ ওভারে নামিবিয়ার সংগ্রহ ছিল ৩ উইকেটে মাত্র ৬২ রান। এরপর নেপালের বোলারদের ওপর চড়াও হয়ে অনবদ্য কীর্তি গড়ার পাশাপাশি দলকে বিশাল পুঁজি এনে দেন তিনি। ১৮ বলে ফিফটি করার পর ৩৩ বলেই সেঞ্চুরি করেন তিনি।

লফটি-ইটনের সেঞ্চুরির সুবাদে ২০ রানের জয় পায় নামিবিয়া। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করে নামিবিয়া। জবাবে ১৮ ওভার ৫ বলে ১৮৬ রানে অলআউট হয় নেপাল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির আগের রেকর্ড ছিল নেপালের কুশল মাল্লার। গত বছর সেপ্টেম্বরে হাংঝুতে এশিয়ান গেমস ক্রিকেটে মঙ্গোলিয়ার বিপক্ষে ৩৪ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি। সেই কীর্তি টিকল না ছয় মাসও।

ইত্তেফাক/জেডএইচ