বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

বার কাউন্সিলের সচিব হলেন আব্দুর রহমান সরদার

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪৪

সারাদেশে আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের নতুন সচিব নিয়োগ করা হয়েছে। মেহেরপুর জেলা ও দায়রা জজ মো. আবদুর রহমান সরদারকে এ দায়িত্ব দেওয়া হয়েছে।

সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ ক্রমে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের মোট ১০ জন জেলা ও দায়রা জজকে সম্প্রতি বদলি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের উপসচিব মোহাম্মদ ওসমান হায়দার সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনের তথ্য অনুযায়ী, কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিনকে ঢাকার জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়েছে। খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সাইফুজ্জামান হিরোকে ঠাকুরগাঁওয়ের জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়েছে।

এছাড়া নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আস-সামছ জগলুল হোসেনকে ঢাকার মহানগর দায়রা জজ হিসেবে বদলি করা হয়েছে। সিলেটের মহানগর দায়রা জজ এ কিউ এম নাছির উদ্দীনকে সিলেট জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়েছে।

সিরাজগঞ্জের জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজিরকে বদলি করা হয়েছে রংপুরের জেলা ও দায়রা জজ হিসেবে। টাঙ্গাইলের বিশেষ জজ আদালতের বিচারক মো. রফিকুল ইসলামকে পিরোজপুর জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়েছে।

উল্লেখ্য, পিরোজপুরের ভান্ডারিয়ার বাসিন্দা মো. আবদুর রহমান সরদার এর আগে সিনিয়র জেলা ও দায়রা জজ হিসেবে নাটোর জেলায়, দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ ঢাকা এবং কাস্টমস, ভ্যাট আপিলেট ট্রাইব্যুনাল, ঢাকাতে চাকরি করেন। খুলনা ও ভোলায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ছিলেন তিনি। ১৯৯০ সালে তিনি ঢাকা বারে যোগদান করেন। 

ইত্তেফাক/এবি