বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সাকিবসহ ৭৫ ক্রিকেটারের দলবদল

আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:১২

এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিডিসিএল) কোনো বিদেশি ক্রিকেটার খেলতে পারবেন না। দেশি ক্রিকেটারদের অগ্রাধিকার দেওয়ার জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে আগামী ৯ মার্চ থেকে শুরু হতে যাওয়া ঘরোয়া এই টুর্নামেন্টে খেলতে পারবেন না জাতীয় দলের তারকারা। 

শ্রীলঙ্কা সিরিজের কারণে তারকা ক্রিকেটাররা ব্যস্ত থাকবেন আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে। জানা গেছে, এজন্য টুর্নামেন্ট শুরুর তারিখও পরিবর্তন হতে পারে। সেই তালিকায় অবশ্য থাকবেন না সাকিব আল হাসান। তিনি সিরিজ থেকে ছুটি নিয়েছেন। ফলে ডিপিডিসিএলের শুরু থেকেই সাকিবকে পাওয়া যেতে পারে।

এ দিকে এবার ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবে নয়, শেখ জামাল ধানমন্ডির জার্সিতে মাঠে নামবেন সাকিব। গতকাল দলবদলের প্রথম দিনে অনলাইনের মাধ্যমে প্রক্রিয়া সম্পন্ন করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের দলে যোগ দিয়েছেন রিপন মণ্ডল, টিপু সুলতান ও ইয়াসির আলী রাব্বীও। এছাড়াও গাজী গ্রুপ ক্রিকেটার্স, রূপগঞ্জ টাইগার্স, গাজী টায়ার্স, পারটেক্স, শাইনপুকুর, সিটি ক্লাব ও প্রাইম ব্যাংকের মোট ৭৫ জন ক্রিকেটার দলবদলে অংশ নিয়েছিলেন। 

এবার প্রাইম ব্যাংক থেকে আবাহনীতে যোগ দিয়েছেন পেসার শরিফুল ইসলাম। এই দলে খেলবেন খালেদ আহমেদও। প্রাইম ব্যাংকের হয়ে খেলবেন সাব্বির রহমান, এনামুল হক ও সানজামুল ইসলামরা। অন্যদিকে  গতবারের মতো এবারও প্রাইম ব্যাংকে খেলবেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। আজ দলবদলের দ্বিতীয় ও শেষ দিনে আবাহনী, মোহামেডান, লিজেন্ডস অব রূপগঞ্জের মতো বড় দলগুলো আনুষ্ঠানিকতা শেষ করবে।

ইত্তেফাক/জেডএইচ