সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

বেইলি রোডে আগুন

২২ জনের অবস্থা আশঙ্কাজনক, জীবিত উদ্ধার ৭৫

আপডেট : ০১ মার্চ ২০২৪, ১৫:১২

রাজধানীর বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টের ভবনে লাগা আগুনের ঘটনায় দগ্ধ ২২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। তারা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় ওই ভবন থেকে ৭৫ জনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

শুক্রবার (১ মার্চ) সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের কর্মকর্তা শাহজাহান শিকদার সাংবাদিকদের এ তথ্য জানান।

ফায়ার সার্ভিস জানায়, আগুন লাগার পরই ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট। আগুনের ঘটনায় আহত অবস্থায় অনেককে উদ্ধার করা হয়েছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ২২ জন গুরুতর দগ্ধ হয়। রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তাদের চিকিৎসা চলছে। জীবিত উদ্ধার হওয়া ৭৫ জনের মধ্যে ১৫ জন নারী রয়েছেন।

বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ২টার দিকে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের বলেন, বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্ট ভবনে লাগা আগুনে মারা যাওয়াদের মধ্যে নারী ও শিশু রয়েছেন। হাসপাতালে আরও ২২ জন ভর্তি আছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটের দিকে বেইলি রোডের ওই ভবনের নিচের অংশে আগুন লাগে। খবর পেয়ে পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ইত্তেফাক/কেকে