বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

রওশনের জাপার কো-চেয়ারম্যান সেন্টুর পদত্যাগ

আপডেট : ১২ মার্চ ২০২৪, ১৪:৩৫

রওশন এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি (জাপা) থেকে পদত্যাগ করেছেন দলের অন্যতম কো-চেয়ারম্যান শফিকুল ইসলাম (সেন্টু)। গত শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে দলের রওশনপন্থীদের কাউন্সিলে তাকে কো-চেয়ারম্যান করা হয়। এর মাত্র একদিন পর গতকাল সোমবার বিকেলে রওশন এরশাদের কাছে পদত্যাগপত্র দেন তিনি ।

পদত্যাগপত্রে শফিকুল ইসলাম বলেছেন, আমার দ্বারা এত বড় দায়িত্ব পালন করা সম্ভব নয়। কারণ, আমার পারিবারিক কাজ এবং স্বাস্থ্যগত সমস্যা, উপরন্তু এলাকার মানুষের প্রতি দায়িত্ব ও কর্তব্য পালনে সার্বক্ষণিক ব্যস্ততার মধ্যে থাকতে হয়। এমতাবস্থায় উপরিউক্ত বিষয়গুলোর আলোকে কো–চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করছি।

তবে রওশনপন্থিদের মুখপাত্র সুনীল শুভ রায় জানান, পদত্যাগপত্র রওশন এরশাদ গ্রহণ করেননি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩১ নম্বর ওয়ার্ডের মোহাম্মদপুর এলাকার কাউন্সিলর ও ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতি ছিলেন শফিকুল ইসলাম। জি এম কাদেরের নেতৃত্বাধীন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ছিলেন। ৭ জানুয়ারির নির্বাচনে ঢাকা-১৩ আসন থেকে অংশ নিতে চেয়েছিলেন।

কিন্তু জাতীয় পার্টিকে আওয়ামী লীগের দেওয়া ‘সমঝোতা’র ২৬ আসনে তার নাম না থাকায় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হকের বিরুদ্ধে নানা অভিযোগ তোলেন। এ কারণে পার্টি থেকে বহিষ্কারও করা হয় তাকে। এর প্রতিবাদে জাপা মহানগর উত্তরের ছয় শতাধিক নেতাকর্মীও পার্টি থেকে পদত্যাগ করেন। সেন্টু এ সময় জিএম কাদেরের ঘুম হারাম করার হুমকি দেন। এরপর সেন্টু যোগ দেন রওশন এরশাদের জাপায়।

গত শনিবার রওশন এরশাদকে চেয়ারম্যান ও কাজী ফিরোজ রশীদকে নির্বাহী চেয়ারম্যান করে জাতীয় পার্টির কমিটি করা হয়। তাতে কাজী মামুনুর রশীদকে মহাসচিব, সৈয়দ আবু হোসেন বাবলাকে জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান, সাইদুর রহমান, শফিকুল ইসলাম, সাদ এরশাদ, গোলাম সরোয়ার ও সুনীল শুভ রায়কে কো-চেয়ারম্যান করা হয়।

ইত্তেফাক/জেডএইচডি