সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

স্বপ্নপূরণে দুই ভাইয়ের ‘হেলিকপ্টার গাড়ি’

আপডেট : ১৯ মার্চ ২০২৪, ১২:৩০

হেলিকপ্টারে করে বিয়ে করার স্বপ্ন দেখছেন দুই ভাই। কিন্তু অর্থের অভাবে সেটি আর পূরণ হচ্ছে না। এজন্য গাড়িকে হেলিকপ্টারে পরিণত করেছেন তারা। ভারতের উত্তরপ্রদেশের আম্বেদকরনগরে এ ঘটনা ঘটে। খবর হিন্দুস্তান টাইমস।

আম্বেদকর নগরের ভিটি তহসিল এলাকার খেজুরি বাজারের বাসিন্দা ঈশ্বরদিন ও পরমেশ্বরদিন গাড়িকে হেলিকপ্টারে রূপান্তর করেন। জানা গেছে, দ্রুতই বিয়ে করতে চলেছেন তারা। পুরোদমে চলছে বিয়ের প্রস্তুতি। বিয়ের পর দুই ভাই হেলিকপ্টারের মতো গাড়িতে করে কনেদের বাড়ি আনতে চেয়েছিলেন। এ জন্য তারা তাদের পুরনো গাড়িটিকে হেলিকপ্টারে পরিবর্তন করেন। হেলিকপ্টার সদৃশ গাড়ি প্রস্তুত করার পরে, ঈশ্বরদিন আকবরপুরে এটির ছবি আকার জন্য নিয়ে এলে, হঠাৎ গাড়িটি নজরে আসে পুলিশের।

এ ঘটনার পর পুলিশ তাদের গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ করে। ট্রাফিক সাব-ইন্সপেক্টর জয় বাহাদুর যাদব বলেন, এমন পরিবর্তন বেআইনি। এ জন্য প্রথমে পরিবহন দপ্তর থেকে অনুমতি নিতে হবে। এরপরই হেলিকপ্টার সদৃশ গাড়িটি আটক করেছে আকবরপুর কোতোয়ালি পুলিশ। বাজেয়াপ্ত করা গাড়িটি সিও সিটি অফিসের ক্যাম্পাসে রাখা হয়েছে। যেখানে দিনভর ছিল দর্শকদের ভিড়। 

এ ঘটনার ভিডিও হওয়ার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়েছে। বেশিরভাগ মানুষ এর প্রশংসা করেছেন এবং এটি পরীক্ষা-নিরীক্ষার জন্য একটি নিরাপদ জায়গা দেওয়ার অনুরোধ করেছেন। কেউ কেউ আবার এমন গাড়ি বানানো বেআইনি বলে পুলিশের বাজেয়াপ্ত করার বিষয়টিকে মন থেকে মেনে নিতে পারেননি। 

একজন বলেছেন, ‘তাই বলি যে এই দেশটা ভালো নয়। দেশে নতুনত্বের কোনো জায়গা নেই।’ অন্যজনের দাবি, ‘আমি রাজ্য সরকারকে অনুরোধ করছি যেন তারা তাদের উদ্ভাবনটি নিরাপদ জায়গায় ব্যবহার করার অনুমতি দেয়।’

এদিকে পুলিশের এমন পদক্ষেপে দুই ভাই বেশ হতাশ। তারা বলেছেন যে যানবাহন পরিবর্তনের নিয়ম সম্পর্কে সচেতন ছিলেন না। নববিবাহিত কনেকে হেলিকপ্টারে নিয়ে আনার স্বপ্ন তার স্বপ্ন হয়েই রয়ে গেল।

ইত্তেফাক/এনএন