রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছে: এনামুল হক শামীম

আপডেট : ২৪ মার্চ ২০২৪, ০২:০২

সাবেক পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রতিটি গ্রামকে শহরে রূপান্তরিত করতে নিরলসভাবে কাজ করে চলছেন। গ্রামে বসবাস করে শহরের সুবিধা ভোগ করছে। এ দেশের কৃষক-শ্রমিক, দরিদ্র মানুষের মুখে হাসি ফোঁটাতে কাজ করছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। আজকে দুর্গম চরাঞ্চলের মানুষও সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ পাচ্ছে। বিএনপি-জামায়াত কখনো মানুষের কথা ভাবেনি। প্রধানমন্ত্রী মানুষের কথা ভাবেন। তিনি ভূমিহীন মানুষকে ঘর উপহার দিয়েছেন।

শনিবার (২৩ মার্চ) শরীয়তপুরের সখিপুর থানার দুর্গম চর কাঁচিকাঁটা ইউনিয়নে প্রায় ৫০ কোটি ব্যয়ে পানি উন্নয়ন বোর্ডের নির্মানাধীন পদ্মার তীররক্ষা বাঁধ ও ২৫ কোটি টাকার বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন শেষে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাঁচিকাঁটাবাসীদের উদ্দেশ্য এনামুল হক শামীম বলেন, আপনারা কাস্টিং ভোটের ৯৮ ভাগ ভোট দিয়ে আমাকে (নৌকা) বিজয়ীকে করেছেন। আগামী ৫ বছর আপনাদের পাশে থেকে সেবা ও উন্নয়ন দিয়ে সেই ঋণ শোধ করবো, ইনশাআল্লাহ। কাঁচিকাঁটাকে নদীভাঙনের হাত থেকে রক্ষায় প্রকল্প চলছে। সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ এসেছে। কাঁচিকাঁটার উন্নয়নে সর্বোচ্চ কাজ করা হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার বাংলাদেশের ইতিহাসে শ্রেষ্ঠ সরকার। এই সরকারের আমলে দেশের যত উন্নয়ন হয়েছে- তা ইতিহাসযোগ্য। এর আগে কোন সরকার এতো উন্নয়ন করতে পারেনি। এখন প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ, গ্রামেগঞ্জে রাস্তাঘাট, সেতু কালভার্টে ভরপুর যা একসময় মানুষ কল্পনাই করতে পারেনি। সরকার যেখানে যা প্রয়োজন সব করছে। সকল প্রকার উন্নয়ন দিয়ে গ্রামকে শহরে রূপান্তর করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা, পানি উন্নয়ন বোর্ড শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এসএম আহসান হাবীব, উপবিভাগীয় প্রকৌশলী মো. পারভেজ, এলজিইডির ভেদরগঞ্জের উপজেলা প্রকৌশলী অনুপম চক্রবর্তী, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, কাঁচিকাঁটা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন দেওয়ান, থানা আওয়ামী লীগ নেতা কামরুল হাওলাদার, কাওসার মোল্যা, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ককন হাওলাদার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সরোয়ার হোসেন বিপ্লব প্রমুখ।

ইত্তেফাক/এমএএম