মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

জনতা ব্যাংকের ভল্ট থেকে ৫ কোটি টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ৩ 

আপডেট : ২৫ মার্চ ২০২৪, ১৭:৫০

সিরাজগঞ্জের বেলকুচিতে জনতা ব্যাংক তামাই শাখা থেকে ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ৩ জনকে আটক করেছে পুলিশ। রোববার (২৪ মার্চ) রাতে তাদেরকে গ্রেপ্তার করে বেলকুচি থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- সিরাজগঞ্জ ধানবান্দি পৌর এলাকার মো. হারান শেখের ছেলে ও জনতা ব্যাংক তামাই শাখা ব্যবস্থাপক আল আমিন (৪২), বগুড়া ধুনট থানার বেলকুচি গ্রামের হাবিবুর রহমানের ছেলে ও সহকারী শাখা ব্যবস্থাপক রেজাউল করিম (৩৪), সিরাজগঞ্জ বনবাড়িয়া কাদাই গ্রামের জিয়াউল হকের ছেলে ও ব্যাংক অফিসার রাশেদুল ইসলাম (৩১) ।

জানা যায়, জনতা ব্যাংকের সিরাজগঞ্জ এরিয়া অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. নজরুল ইসলাম দীর্ঘদিন যাবৎ তামাই শাখার ক্যাশ লেনদেনে গড়মিল লক্ষ করেন। বিষয়টি সন্দেহজনক হওয়ায় রোববার (২৪ মার্চ) অডিট শেষে ক্যাশভল্টে ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকার হিসাবে গড়মিল পান।

পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তামাই জনতা ব্যাংক শাখা ব্যবস্থাপক, সহকারী ব্যবস্থাপক ও অফিসারের কাছে জানতে চাইলে তারা এই টাকা সরিয়েছেন বলে স্বীকার করেন।

জনতা ব্যাংকের সিরাজগঞ্জ এরিয়া অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম জানান, তামাই শাখা অডিটের মাধ্যমে ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকার হিসাব গড়মিল পাওয়া যায় এবং অভিযুক্তরা স্বীকার করেন তারা এই টাকা স্থানান্তর করেছেন।

অভিযুক্তদের বিরুদ্ধে কি ব্যবস্থা গ্রহণ করা হবে জানতে চাইলে তিনি জানান, হেড অফিস যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।

বেলকুচি থানার ওসি আনিছুর রহমান বলেন, বেলকুচি জনতা ব্যাংক তামাই শাখার হিসাবে ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা হিসাবে গড়মিল থাকায় শাখা ব্যবস্থাপকসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। যেহেতু টাকা লেনদেনের বিষয় সেই কারণে অভিযোগ দুদকে পাঠিয়ে দেওয়া হয়েছে।

ইত্তেফাক/এবি