বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

আপডেট : ২৯ মার্চ ২০২৪, ১৩:২৫

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে জায়গা করে নিয়েছেন শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত। বৃহস্পতিবার (২৮ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। আন্তর্জাতিক আম্পায়ার প্যানেল থেকে সৈকতকে এলিট প্যানেলে উন্নীত করার সিদ্ধান্তটি আইসিসির বার্ষিক রিভিউ ও নির্বাচন প্রক্রিয়ায় নেওয়া হয়েছে।

আইসিসির মহাব্যবস্থাপক (ক্রিকেট) ওয়াসিম খান, সাবেক খেলোয়াড় এবং ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার, নিউজিল্যান্ডের অবসরপ্রাপ্ত আম্পায়ার টনি হিল এবং পরামর্শদাতা মাইক রিলির সমন্বয়ে গঠিত একটি নির্বাচন প্যানেল এ সিদ্ধান্ত নিয়েছে।

এলিট প্যানেলে উন্নীত হয়ে দারুণ উচ্ছ্বসিত সৈকত। তিনি বলেন, 'আইসিসি এলিট প্যানেলে নাম লেখানো খুবই সম্মানের। প্যানেলে আমার দেশ থেকে প্রথম যোগ দেওয়া বিষয়টিকে আরও বিশেষ করে তুলেছে এবং আমি আমার প্রতি প্রদর্শিত বিশ্বাসকে সঠিক প্রমাণ করতে উন্মুখ। আমি অনেক বছর ধরেই মোটামুটি অভিজ্ঞতা পেয়েছি এবং আরও চ্যালেঞ্জিং অ্যাসাইনমেন্টের জন্য প্রস্তুত।'

আইসিসি এলিট প্যানেল আম্পায়ার: কুমার ধর্মসেনা (শ্রীলঙ্কা), ক্রিস্টোফার গ্যাফফানি (নিউজিল্যান্ড), মাইকেল গফ (ইংল্যান্ড), অ্যাড্রিয়ান হোল্ডস্টক (দক্ষিণ আফ্রিকা), রিচার্ড ইলিংওয়ার্থ (ইংল্যান্ড), রিচার্ড কেটেলবরো (ইংল্যান্ড), নীতিন মেনন (ভারত), এহসান রাজা (পাকিস্তান), পল রাইফেল (অস্ট্রেলিয়া), শরফুদ্দৌলা ইবনে সৈকত (বাংলাদেশ), রড টাকার (অস্ট্রেলিয়া), জোয়েল উইলসন (ওয়েস্ট ইন্ডিজ)।

ইত্তেফাক/জেডএইচ