শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজধানীতে ৯টি প্রতিষ্ঠানকে ৩৭ লাখ টাকা জরিমানা

আপডেট : ৩০ মার্চ ২০২৪, ০০:৪২

ভেজাল শিশু খাদ্য, নকল বৈদ্যুতিক তার, সরঞ্জামাদি, মজুদ ও বিক্রির অপরাধে রাজধানীর শ্যামপুর, সূত্রাপুর ও কেরাণীগঞ্জ এলাকায় ৯টি প্রতিষ্ঠানকে ৩৭ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার বিকেলে র‌্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার এবং সহকারী পরিচালক (মিডিয়া) এম. জে. সোহেল গণমাধ্যমকে এসব তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি দল ঢাকার কেরাণীগঞ্জ, শ্যামপুর ও সূত্রাপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। বিএসটিআই’র প্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় এক্সপোলিংক রিসোর্সেস লিমিটেড’কে নগদ ৫ লাখ টাকা,  তানিয়া ক্যাবলস্’কে ৫ লাখ টাকা, সুপার সাইন ইন্ড্রাস্ট্রিজ (ইলেট্রিক্যাল)’কে ১০ লাখ টাকা, বাঁধন ইলেক্ট্রনিক্স লিমিটেড’কে ৫ লাখ টাকা,  বাবু স্টোর’কে ২ লাখ টাকা, ইআরবি ক্যাবলস্’কে এক লাখ টাকা,  এ আর কনজিউমার লিমিটেড’কে ২ লাখ টাকা,  বি.কে.কে পলিমার এন্ড মেটাল’কে ৫ লাখ টাকা ও তাহসিন মার্কেটিং’কে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে আনুমানিক ২ লাখ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার জব্দ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, বেশ কিছুদিন যাবৎ এসব অসাধু ব্যবসায়ীরা ভেজাল শিশু খাদ্য, অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বাজারজাত এবং অবৈধভাবে চাল মজুদ করে আসছিল।

ইত্তেফাক/এএইচপি