সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে: এনামুল হক শামীম

আপডেট : ৩০ মার্চ ২০২৪, ২২:৪৭

সাবেক পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর সততা ও মেধা দিয়ে বাংলাদেশ সৃষ্টি করেছেন। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তাঁর সততা, প্রজ্ঞা, মেধা এবং রাজনৈতিক দূরদর্শিতা দিয়ে এমন এক অনন্য উচ্চতায় পৌঁছে গেছেন যে, শুধু বাংলাদেশ নয়-আন্তর্জাতিক মহল তার প্রতি খুবই শ্রদ্ধাশীল। তাই যার যার অবস্থান থেকে সততার সঙ্গে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে।

শনিবার (৩০ মার্চ) রাজধানীর ধানমন্ডির একটি রেস্টুরেন্টে ঢাকাস্থ নড়িয়া উপজেলা পেশাজীবী পরিষদ আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে ভালবাসার জন্য অন্তর থেকে কাজ করতেন ও ভালবাসতেন ঠিক সেরকমভাবেই প্রত্যেককে মন দিয়ে দেশকে ভালবেসে কাজ করতে হবে। তবেই কেবল দেশের উন্নতি করা সম্ভব।  শেখ হাসিনা সাধারণ মানুষকে নিয়ে ভাবেন। ‘গ্রাম হবে শহর’ এই চিন্তা নিয়ে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে। যেদিকে তাকাই সেদিকে উন্নয়নের ছোঁয়া। এটা মমতাময়ী মা শেখ হাসিনার অবদান। উন্নয়নের কাতারে দেশ পৌঁছে গেছে। উন্নয়নের গতি অব্যাহত থাকলে এশিয়ার সেরা দেশ হবে বাংলাদেশ।

এনামুল হক শামীম বলেন, নড়িয়া তথা শরীয়তপুরের লক্ষাধিক মানুষ ইতালিতে প্রবাসে থাকে। প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের কথা বিবেচনা করে ঢাকা-রোম-ঢাকা বিমান সার্ভিস চালু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। প্রধানমন্ত্রীর বদৌলতে নড়িয়ায় এখন নদীভাঙন নেই। বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ। নড়িয়ায় ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের কাজ দ্রুততার গতিতে এগিয়ে চলছে। ভাষা সৈনিক গোলাম মাওলা উড়াল সেতুর কাজও চলমান রয়েছে। ফোরলেন সড়কের কাজও চলছে। বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয় হচ্ছে। মোটকথা নড়িয়া ও সখিপুরকে স্মার্ট এলাকা হিসেবে গড়ে তুলতে যা যা প্রয়োজন তাই করা হচ্ছে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

ঢাকাস্থ নড়িয়া উপজেলা পেশাজীবী পরিষদের সভাপতি, অতিরিক্ত সচিব সামসুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. ফারুক হোসেন শেখের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আব্দুল্লাহ হারুন পাশা, আলমগীর হোসেন, অধ্যাপক ওয়াজেদ কামাল, অধ্যাপক মুজাহিদুল ইসলাম, মহসিন বেপারী, বিএম মনির, আবুল খায়ের হিরু, নড়িয়া পৌরসভার সাবেক মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নুর এ আলম আশিক প্রমুখ।

ইত্তেফাক/এমএএম