সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ঢাকায় ৮৩ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া, বৃষ্টি

আপডেট : ৩১ মার্চ ২০২৪, ০৯:৫৩

রাজধানী ঢাকায় সকাল সাড়ে ৬টার পর থেকে আকাশ মেঘলা ছিল। এরপর ৭টার দিকে শুরু হয় প্রবল বৃষ্টি আর বাতাস। আবহাওয়া অফিস বলছে, আজ ঢাকায় ৮৩ কিলোমিটার বেগে ঝড়ো বাতাস বয়ে গেছে।  এতে শীতল হাওয়া অনুভব হচ্ছে।

তবে আজ রোববার (৩১ মার্চ)  দিনের বাকি সময় বৃষ্টি হওয়ার সম্ভাবনা খুব বেশি নেই। তবে কোথাও কোথায় আকাশ মেঘলা থাকতে পারে। দিনের তাপমাত্রা খানিকটা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, ঢাকায় সকাল পৌনে সাতটার দিক থেকে বৃষ্টি ও ঝড়ো হওয়া শুরু হয়। ঢাকায় ৮৩ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যায়। রাজধানী ছাড়াও ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট ও ঢাকার কিছু অংশে আজ বৃষ্টি হয়েছে। তবে আজ দিনের পরের অংশে বৃষ্টি আর খুব বেশি হবে না।

বজলুর রশিদ বলেন, এ বৃষ্টি হয়েছে মূলত পশ্চিমা লঘুচাপের কারণে। এখন প্রাক–মৌসুমি বায়ুর সময়। এই সময়টাই সাধারণত সকালে বা বিকেলের দিকে কালবৈশাখীর সঙ্গে বৃষ্টি আসে।

মার্চ মাসে দেশের গড় বৃষ্টিপাতের পরিমাণ ৫২ দশমিক ৪ মিলিমিটার। চার দিন আগে পর্যন্ত আবহাওয়া অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, দেশের গড় বৃষ্টির চেয়ে ১৫ শতাংশ বৃষ্টি বেশি হয়েছিল। আর ঢাকায় এ মাসে গড় বৃষ্টির পরিমাণ ৬৫ দশমিক ৮ শতাংশ।

ইত্তেফাক/এসজেড