সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ফের পাকিস্তানের অধিনায়ক বাবর আজম

আপডেট : ৩১ মার্চ ২০২৪, ১৭:২১

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর পাকিস্তানের তিন ফরম্যাটের ক্রিকেটের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন বাবর আজম। তবে গুঞ্জন ছিল আবারও দলটির অধিনায়ক হবেন এই ব্যাটার। অবশেষে গুঞ্জন সত্যি করে পাঁচ মাসের মাথায় পাকিস্তানের অধিনায়ক হিসেবে ফিরেছেন বাবর। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দেবেন তিনি।

রোববার (৩১ মার্চ) এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবি তাদের এক্স পোস্টের বিবৃতিতে জানায়, 'বিসিবির নির্বাচক কমিটির সর্বসম্মত সুপারিশ ক্রমে বাবর আজমকে সাদা বলের (ওয়ানডে ও টি-টোয়েন্টি) অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছেন পিসিবি চেয়ারম্যান মহসিন নাকবি।' 

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার সমালোচনার মুখে পড়তে হয় বাবরকে। এরপরই সব ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান বাবর। জাকা আশরাফের তৎকালীন বোর্ড ওয়ানডে ও টেস্টে শান মাসুদ এবং টি-টোয়েন্টির নেতৃত্ব তুলে দেন শাহিন শাহ আফ্রিদিকে।

সাদা বলের ক্রিকেটে বাবর অধিনায়ক হওয়ায় মাত্র এক সিরিজ দিয়ে শেষ হলো শাহিন শাহ আফ্রিদির অধিনায়কত্ব অধ্যায়। আফ্রিদির নেতৃত্বে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে ৪-১ ব্যবধানে হেরেছিল পাকিস্তান।  

ইত্তেফাক/জেডএইচ