বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সিরাজগঞ্জে নারীর আর্থ-সামাজিক ক্ষমতায়নে ঢাকায় কর্মশালা অনুষ্ঠিত

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ২১:২৯

সিরাজগঞ্জের জেলার চর অঞ্চলের অর্থনৈতিকভাবে দুর্বল গ্রামীণ মহিলাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নতির জন্য রুরাল অ্যাডভাইজরি সার্ভিসেস ফর উইমেন ইমপাওয়ারমেন্টের প্রকল্প বাস্তবায়নে সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি ও সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩১ মার্চ) সকাল ৯টার দিকে খামারবাড়ির প্রেস ভবনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ কর্মশালায় কার্যকরী সহযোগিতা গড়ে তোলা ও সংশ্লিষ্ট মূল সরকারি দপ্তরগুলোর সঙ্গে একটি মাস্টার ট্রেইনার পুল গঠনের বিষয়ে আলোচনা করা হয়।

ওয়েল্ট হাঙ্গার হিলফের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর পঙ্কজ কুমারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস।  

এ ছাড়া রুরাল অ্যাডভাইজরি সার্ভিসেস ফর উইমেন ইমপাওয়ারমেন্টের প্রকল্পের কাযর্ক্রম বিস্তারিত উপস্থাপন করেন ড. ফাতেমা নাসরিন জাহান ও প্রশ্নোত্তর পর্বে কথা বলেন ওয়েল্ট হাঙ্গার হিলফের কমর্সূচি প্রধান মামুনুর রশীদ। 

এফআইভিডিবির প্রকল্প সমন্বয়কারী মো. নূরুল ইসলামের সঞ্চালনায় কর্মশালায় স্বাগত বক্তব্য দেন এফআইভিডিবির নির্বাহী পরিচালক বজলে মোস্থফা রাজী। 

এ ছাড়া প্রাণিসম্পদ বিভাগের প্রতিনিধি, মৎস্য বিভাগ, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, মহিলাবিষয়ক অধিদপ্তরের প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। 

ইত্তেফাক/পিও