বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

৬ হাজার বস্তা সরকারি চাল নিয়ে ডুবলো বাল্কহেড জাহাজ

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ১৩:০৪

ঈদকে কেন্দ্র করে গরীব অসহায়দের জন্য আনা ৬ হাজার বস্তা সরকারি চাল নিয়ে এমভি সাফিয়া নামের একটি বাল্কহেড জাহাজ ডুবে গেছে। রবিবার (৩১ মার্চ) দুপুরের পর মোংলা বন্দরের পশুর ও মোংলা নদীর ত্রিমোহনায় বাল্কহেডটি পৌঁছালে এমভি শাহজাদা ০৬ নামের অপর একটি কার্গো জাহাজের ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। 

তবে এ ঘটনায় কেউ হতাহত ও নিখোঁজ হয়নি বলে জানিয়েছেন নৌ-পুলিশ। এদিকে ধাক্কা দেওয়া এমভি শাহজাদা ০৬ কার্গো জাহাজটিকে সন্ধ্যায় আটক করেছে নৌ-পুলিশ।
 
মোংলা নৌ পুলিশের অফিসার ইনচার্জ সৈয়দ ফকরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
 
সৈয়দ ফকরুল ইসলাম জানান, ঈদ উপলক্ষে গরীব অসহায়দের জন্য রবিবার (৩১ মার্চ) সকালে খুলনার সরকারি খাদ্য গুদাম থেকে ৬ হাজার বস্তার ১৭৫ মেট্টিক টন চাল নিয়ে মোংলার খাদ্য গুদামের উদ্দেশ্যে এমভি সাফিয়া নামের একটি বাল্কহেড জাহাজ ছেড়ে আসে। এরপর বাল্কহেডটি দুপুরের পর মোংলা বন্দরের পশুর ও মোংলা নদীর ত্রিমোহনায় পৌঁছালে পিছন দিক থেকে আসা এমভি শাহাজাদা ০৬ নামের অন্য একটি কার্গো জাহাজ ধাক্কা দিলে ডুবে যায় এমভি সাফিয়া। তবে এ সময় বাল্কহেড জাহাজে থাকা ৫ স্টাফ-কর্মচারী সাঁতরিয়ে তীরে উঠে প্রাণে বেঁচে যান।

এ ঘটনায় এমভি শাহজাদা ০৬ নামের কার্গো জাহাজটিকে বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী নৌ ক্যানেল থেকে রবিবার সন্ধ্যার পরে আটক করা হয়েছে বলেও জানান সৈয়দ ফকরুল ইসলাম। শেষ খবর পাওয়া পর্যন্ত ডুবে যাওয়া বাল্কহেড জাহাজ থেকে সোমবার (১ এপ্রিল) থেকে সরকারী চাল উঠানোর কাজ শুরু করা হবে বলে জানা গেছে। 

ইত্তেফাক/এসজেড