মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

শ্রমিকলীগ নেতা হত্যা মামলায় বিএনপি নেতা দুলুর স্থায়ী জামিন

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ২০:১৮

ডিজিটাল নিরাপত্তা আইন ও শ্রমিক লীগ নেতা জাহাঙ্গীর আলম হত্যা মামলার আসামি বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু জামিন পেয়েছেন।

সোমবার (১ এপ্রিল) দুপুরে লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে স্থায়ী জামিনের আবেদন করলে আদালতের বিচারক মো. মিজানুর রহমান তার স্থায়ী জামিন মঞ্জুর করেন।

এর আগে চলতি বছরের ২৯ জানুয়ারি উচ্চ আদালত থেকে ৮ সপ্তাহের অন্তর্বতীকালীন জামিন লাভ করেন বিএনপি নেতা আসাদুল হাবিব দুলু।

উল্লেখ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে একাধিকবার কটুক্তি এবং এই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার অভিযোগে বিএনপি নেতা আসাদুল হাবিব দুলুর বিরুদ্ধে ২০২৩ সালের ১৩ সেপ্টেম্বর বিকালে লালমনিরহাট সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হয়।

মামলাটি দায়ের করেন লালমনিরহাটের আইনজীবী মো. রাকিবুল ইসলাম খান।

অপরদিকে ২০২৩ সালের ২৯ অক্টোবর বিএনপির ডাকা হরতাল ও আওয়ামী লীগের শান্তি সমাবেশকে কেন্দ্র সদর উপজেলার মহেন্দ্রনগর বাজার এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষ হয়। এ সময় শ্রমিক লীগ নেতা জাহাঙ্গীর আলম প্রতিপক্ষের ধারালো অস্ত্রের কোপে গুরুতর আহত হন। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শ্রমিক লীগ নেতা জাহাঙ্গীর আলমের মৃত্যু হয়।

এ ঘটনায় ২০২৩ সালের ১ নভেম্বর লালমনিরহাট সদর থানায় নিহত শ্রমিকলীগ নেতা জাহাঙ্গীর আলমের বন্ধু ও আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম খান বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলায় বিএনপি নেতা আসাদুল হাবিব দুলুকে ১ নম্বর আসামিসহ বিএনপি, সহযোগী ও অঙ্গ সংগঠনের ৮১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৩০০ থেকে ৪০০ জনকে আসামি করা হয়েছে।

ইত্তেফাক/পিও