মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

পঞ্চম দিনে বড় হার চোখ রাঙাচ্ছে বাংলাদেশকে  

আপডেট : ০২ এপ্রিল ২০২৪, ১৭:৪৪

চট্টগ্রাম টেস্টে বড় জয়ের সুবাদ পাচ্ছে শ্রীলঙ্কা। লঙ্কানদের দেওয়া ৫১১ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৬৮ রান সংগ্রহ করে চতুর্থ দিন শেষ করেছে বাংলাদেশ। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ২৪৩ রান। আর শ্রীলঙ্কার প্রয়োজন মাত্র ৩টি উইকেট।

৫১১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভাল শুরু আভাস দেন দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান। বিনা উইকেটে ৩১ রান সংগ্রহ করে মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ। তবে বিরতি থেকে ফিরেই আউট হন জয়।

দলীয় ৩৭  রানে ৩২ বলে ২৪ রান করে আউট হন জয়। তার বিদায়ের পরই সাজঘরে ফিরে যান আরেক ওপেনার জাকির। ৩৯ বলে ১৯ রান করেন তিনি।

এরপর অধিনায়ক নাজমুল হাসান শান্ত ও মুমিনুল হক মিলে হাল ধরার চেষ্টা করেন। ৪৩ রানের জুটি গড়েন তারা। তবে দলীয় ৯৪ রানে ৫৫ বলে ২০ রান করে আউট হন শান্ত। তবে একপ্রান্ত আগলে ৫৫ বলে ফিফটি তুলে নেন মুমিনুল।

তবে ফিফটির পরই আউট হন মুমিনুল। এরপর ক্রিজে আসেন লিটন দাস। সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে কিছুটা প্রতিরোধ গড়েন লিটন। ৬১ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।

তবে দলীয় ১৯৩ রানে ৫৩ বলে ৩৬ রান করে আউট হন সাকিব। তার বিদায়ের পরই সাজঘরে ফিরে যান লিটন। ৭২ বলে ৩৮ রান করেন তিনি। লিটনের বিদায়ের পর ক্রিজে আসা শাহদাত হোসেন দিপুকে সঙ্গে নিয়ে ৪৬ রান যোগ করেন মেহেদি হাসান মিরাজ। 

দলীয় ২৪৩ রানে ৩৪ বলে ১৫ রান করে আউট হন দিপু। এরপর ক্রিজে আসা তাইজুল ইসলামকে সঙ্গে নিয়ে দিনের খেলা শেষ করেন মিরাজ। তাইজুল ১৪ বলে ১০ ও মিরাজ ৪৯ বলে ৪৪ রানে অপরাজিত আছেন।  

ইত্তেফাক/জেডএইচ