সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

১৯২ রানে হারল বাংলাদেশ

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ১১:৪৪

চট্টগ্রাম টেস্টে ১৯২ রান হারল বাংলাদেশ। বাংলাদেশের শেষ ব্যাটসম্যান খালেদ আহমেদকে বোল্ড করে শ্রীলঙ্কাকে জয় এনে দেন পেসার লাহিরু কুমারা। তাতে দুই ম্যাচের সিরিজে বাংলাদেশকে ধবলধোলাই করল লঙ্কানরা। বাংলাদেশ অলআউট হয়েছে ৩১৮ রানে।

৪৪ রান নিয়ে দিন শুরু করা মেহেদী হাসান মিরাজ অপরাজিত ছিলেন ৮১ রানে। জয়ের জন্য ৫১১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ২৬৮ রানে চতুর্থ দিনের খেলা শেষ করে বাংলাদেশ। নিশ্চিত হারের সামনে পড়া বাংলাদেশ কতক্ষণ লড়াই করতে পারে সেটাই দেখার বিষয়। ক্রিজে অপরাজিত ছিলেন মেহেদী হাসান মিরাজ (৪৪*) ও তাইজুল ইসলাম (১০*)। শেষ দিনে মিরাজরা টিকলেন ১৮ ওভার। 

শেষ দিনে শেষ তিন উইকেট নিয়ে বাংলাদেশ টিকল সোয়া এক ঘণ্টা। এই সময় বাংলাদেশ ১৮ ওভারে যোগ করতে পারল ৫০ রান। এই ৫০ রানের ৩৭–ই করেছেন মেহেদী হাসান মিরাজ। টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর ৮১ রান করে অপরাজিত ছিলেন এই স্পিনিং অলরাউন্ডার। শ্রীলঙ্কার পেসার লাহিরু কুমারা নিয়েছেন ৪ উইকেট, যার শেষ দুটি আজই পেয়েছেন তিনি।

দিনের শুরুতে কামিন্দু মেন্ডিসে কাভার দিয়ে চার মেরে টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। তবে ওই ওভারেই তিন বল পর তাইজুল ইসলামকে ফিরিয়ে শ্রীলঙ্কাকে জয়ের আরও কাছে নিয়ে গেছেন কামিন্দু। গালিতে দারুণ এক ক্যাচ নিয়েছেন নিশান মাদুশকা। তাতে ভাঙল তাইজুল–মিরাজের ৩৮ রানের অষ্টম উইকেট জুটি। শেষ দিনের খেলার পঞ্চম ওভারে ফেরার আগে ১৪ রান করেছেন তাইজুল। এরপর কিছুক্ষন হাসান মাহমুদকে নিয়ে লড়াই করেন মিরাজ। তা শুধু হারের বেবধান কমিয়েছে।

ইত্তেফাক/এএম