মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

অর্থ আত্মসাৎ

কুষ্টিয়ার পৌর মেয়রসহ পরিবারের চার সদস্যকে দুদকের চিঠি 

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ১৯:২৭

দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী, তার স্ত্রী,পুত্র ও পুত্রবধূকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত ১ এপ্রিল ইস্যু করা ওই চিঠিতে পাঁচ কার্যদিবসের মধ্যে তাদের প্রত্যেকের স্থাবর সম্পত্তির রেকর্ডপত্র দাখিলের সময় বেঁধে দেওয়া হয়েছে।

মেয়র আনোয়ার আলী ছাড়া চিঠি পাওয়া বাকিরা হলেন তার স্ত্রী আকতার জাহান, ছেলে পারভেজ আনোয়ার ও পুত্রবধূ নোশিন শারমিন। তাদের বিরুদ্ধে অভিযোগ, তারা পৌরসভার আদায় করা অর্থ উন্নয়ন কাজে ব্যবহার না করে ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে তা আত্মসাৎ করে আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন

দুদক প্রধান কর্যালয়ের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা আক্তারুল ইসলাম জানান, প্রধান কার্যালয়ের অনুমোদক্রমে দুর্নীতি ও অর্থ আত্মসাতসহ জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগটি অনুসন্ধান করা হচ্ছে। এ বিষয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য কুষ্টিয়ার সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক নীলকমল পালকে অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে । 
 
চিঠিতে পৌর মেয়রসহ অভিযুক্তদের প্রত্যেকের নামীয় স্থাবর সম্পত্তি অর্জনের সকল রেকর্ডপত্র দাখিল করতে বলা হয়েছে। সুষ্ঠু তদন্তের স্বার্থে অভিযুক্তদের নামে প্লট,ফ্লাট,দোকান কিংবা অন্য কোন স্থাপনা বরাদ্দ থাকলে ওই সংক্রান্ত রেকর্ড-পত্রও পাঁচ কার্যদিবসের মধ্যে অভিযোগ অনুসন্ধানকারী কর্মকর্তার কাছে জমা দিতে বলা হয়েছে। 

এ বিষয়ে অনুসন্ধানকারী কর্মকর্তা উপ-পরিচালক নীলকমল পাল চিঠির বাইরে কোনো মন্তব্য করতে রাজি হননি।

ইত্তেফাক/জেডএইচডি