বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

হকিতে আবাহনীর আশা শেষ

আপডেট : ০৮ এপ্রিল ২০২৪, ১৬:০৩

প্রিমিয়ার ক্রিকেট লিগে শিরোপা দৌড়ে নেই আবাহনী। গতকাল হকি মাঠে আবারও হেরেছে আবাহনী। আবারও মেরিনার হারিয়েছে আবাহনীকে। এবার মেরিনার ২-১ গোলে হারিয়েছে আবাহনীকে। লিগের প্রথম পর্বেও মেরিনার হারিয়েছিল আবাহনীকে। এর আগে ক্লাব কাপ হকিতেও হারিয়েছে আবাহনীকে। আগের মৌসুমেও আবাহনীকে হারিয়েছিল। 

কালকের হারে আবাহনী শিরোপা উদ্ধারের সম্ভাবনা দেখছেন না অধিনায়ক ফরহাদ আহমেদ শিতুল। ‘আমাদের হাতে আর কোনো সুযোগ নেই। সামনের ম্যাচগুলো জিততে হবে, অন্যরা যদি হারে, অনেক হিসাব আছে— খেলা শেষে বলছিলেন আবাহনীর অধিনায়ক।

আবাহনী ও মেরিনারের ১২ খেলায় সমান ২৮ পয়েন্ট করে, মোহামেডানের ৩২। খেলা বাকি আছে তিনটি। মেরিনার, আবাহনী এবং ঊষা। তিন খেলায় দুই জয়ে শিরোপা জিততে পারে মোহামেডান। গতকাল মাঠে বসে আবাহনীর হার দেখেছেন মোহামেডান অধিনায়ক রাসেল মাহমুদ জিমি। বলছিলেন, ‘এখনই শিরোপার কথা বলা যাবে না। আমরা একটা একটা করে ম্যাচ খেলে এসেছি। সামনের তিন ম্যাচও একটা একটা করে পার হতে চাই। শিরোপার কথা এখনই বলা যাবে না।’

মেরিনারের বিপক্ষে আবাহনী, বড় তিন ক্লাবের চেয়ে আবাহনীর বাজেট বেশি ছিল। কিন্তু সেই আবাহনী এবার বিধ্বস্তই হয়েছে বলা যায়। ভারতীয় খেলোয়াড় সংগ্রহ ভালো ছিল না। যারা এসেছিলেন তারা আবাহনীকে সার্ভিস দিতে পারেননি। ম্যাচ খেলেছেন আসা-যাওয়া করে। পুরো অর্থই নাকি জলে গেছে। গতকালের ম্যাচে খেলার কথা ছিল আদিত্য অর্জুনের। ভারত থেকে আসতে পারেননি। নিজ দেশে স্টেশনে ব্যাগ হারিয়েছেন, সেটা ভেতরে পাসপোর্ট ছিল। জিডির কপি ঢাকায় পাঠিয়ে প্রমাণের চেষ্টা করেছেন খেলোয়াড় আদিত্য। ভারতীয় অন্য খেলোয়াড়রাও ভালো খেলেননি। সন্তুষ্ট না কেউ। 

অধিনায়ক ফরহাদ আহমেদ শিতুল বলেছেন, ‘ভারতীয়রা ভালো খেলেনি।’ ১০ হাত দূরে দাঁড়ানো আবাহনীর ভারতীয় কোচ সিদ্ধার্থ পান্ডে তার দেশের খেলোয়াড়দের প্রশংসায় পঞ্চমুখ। সিদ্ধার্থ বলেছেন, ‘অসাধারণ খেলেছে তারা।’ দীর্ঘদিন আবাহনীর হকি কোচ ছিলেন ঘরের ছেলে মাহবুব হারুন। তিনি এখন ম্যানেজার। সাবেক খেলোয়াড় হেদায়েতুল ইসলাম রাজিব ছিলেন কোচ। দায়িত্ব পালনকালীন ভারতীয় কোচ আনা হয়। এবারই প্রথম বিদেশি কোচ এনেছে আবাহনী। সিদ্ধার্থ বললেন, ‘আপনারা দেখুন, ম্যাচে কত সুযোগ নষ্ট হয়েছে। গোল হয়নি। এভাবে তো ম্যাচ জেতা যায় না।’ 

 আবাহনীর বিপক্ষে ২০ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে গোল করেন মেরিনারের সোহানুর রহমান সবুজ (১-০)। ২৬ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে গোল করেন মেরিনারের অধিনায়ক ফজলে হোসেন রাব্বি গোল করেন, ২-০। ৩৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে ব্যবধান কমান আবাহনীর ভারতীয় রিক্রট শিশে গাওয়াদ, ২-১। আবাহনীর সব আশা শেষ হয়ে যায়।

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন