সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

নেই পরিবহন চাপ

বঙ্গবন্ধু সেতুতে ৩২ ঘণ্টায় চার কোটি টাকা টোল আদায়

আপডেট : ১০ এপ্রিল ২০২৪, ১৭:১১

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক হয়ে ঈদযাত্রায় গেল ৩২ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে কমেছে পরিবহন পারাপারের সংখ্যা। সেই সঙ্গে কমেছে টোল আদায়ও। এ সময়ের মধ্যে বঙ্গবন্ধু সেতু পূর্ব ও পশ্চিমে টোল আদায় হয়েছে ৪ কোটি ২৬ হাজার ৫০০ টাকা। পরিবহন পারাপার হয়েছে ৫৬ হাজার ৯০৭টি। বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (৭ এপ্রিল) রাত ১২টার পর থেকে গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ৩২ ঘণ্টায় সেতুতে ৫৭ হাজার ৬০৮টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছিল চার কোটি ১৩ লাখ ২ হাজার টাকা। মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ি বেশি হারে সেতু পারাপার হওয়ায় পরিবহনের সংখ্যা বাড়লেও টোল আদায় বৃদ্ধি পায়নি।

জানা গেছে, ২৪ ঘণ্টায় ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী পরিবহন বঙ্গবন্ধু সেতু পূর্ব টোলপ্লাজা দিয়ে পার হয়েছে ৩৩ হাজার ১৩১টি। এর বিপরীতে টোল আদায় হয়েছে ২ কোটি ১৬ লাখ ৭৮ হাজার ৫৫০ টাকা। অন্যদিকে ঢাকাগামী পরিবহন সেতু পশ্চিম টোলপ্লাজা অতিক্রম করেছে ১৪ হাজার ৬২৪টি। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ১৪ লাখ ২০ হাজার ৮৫০ টাকা। এর মধ্যে দুই পাড় মিলিয়ে মোটরসাইকেল পার হয়েছে ৯ হাজার ৩২৪টি, ছোট যানবাহন ১৭ হাজার ৫৮৫টি, বাস ১২ হাজার ৯২৬টি এবং ট্রাক ৭ হাজার ৯২০টি।

এদিকে মঙ্গলবার (৯ এপ্রিল) রাত ১২টার পর থেকে বুধবার (১০ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত ৮ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুর পূর্ব ও পশ্চিম টোলপ্লাজায় ৯ হাজার ১৫২টি পরিবহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৬৯ লাখ ১৭ হাজার ১০০ টাকা।

ইত্তেফাক/এসকে