বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপও শেষ এবাদতের

আপডেট : ১১ এপ্রিল ২০২৪, ০৯:৫৪

গত বছর ঘরের মাঠে আফগানিস্তান সিরিজে চোটে পড়েছিলেন এবাদত হোসেন। হাঁটুর সেই চোটের কারণে মিস করেছিলেন এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপ। ইংল্যান্ড থেকে পায়ের অস্ত্রোপচার করান এই টাইগার পেসার। সফল অস্ত্রোপচার শেষে মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন এবাদত। 

তবে আবারও দুঃসংবাদ পেলেন এই পেসার। এবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন এবাদত। সম্প্রতি ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী। 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে এবাদতের ফেরার কোনো সুযোগ নেই উল্লেখ করে বিসিবি চিকিৎসক বলেন, 'এবাদতের বিশ্বকাপে ফেরার কোনো সুযোগ নেই। আমরা এটা ভাবছিও না। এই ধরনের অস্ত্রোপচারের পর সুস্থ হতে ১২ মাস পর্যন্তও লাগতে পারে। কমপক্ষে ১০ মাস তো লাগবেই। তার অস্ত্রোপচার হয়েছিল ডিসেম্বরে। অন্তত অক্টোবর পর্যন্ত তাকে অপেক্ষা করতে হবে। এর আগেও হয়তো ফিরতে পারে, তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেরা হবে না।'

উল্লেখ্য, আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর শুরু হবে। ৭ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে বাংলাদেশের। গ্রুপ অব ডেথ খ্যাত ‘ডি’-তে বাংলাদেশের সঙ্গী দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল। 

ইত্তেফাক/জেডএইচ