মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ধর্ষণের দায়ে অভিযুক্ত বড় মনিরকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি

আপডেট : ১৫ এপ্রিল ২০২৪, ২০:৩৯

একাধিক ধর্ষণের দায়ে অভিযুক্ত টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহসভাপতি গোলাম কিবরিয়া বড় মনিরকে দলীয় পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া তাকে চূড়ান্ত অব্যাহতির জন্য দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের কাছে সুপারিশ করেছেন শহর আওয়ামী লীগ।

গোলাম কিবরিয়া টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের দলীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের ভাই।

গত ৭ এপ্রিল টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সভাডপতি সিরাজুল হক আলমগীর ও সাধারণ সম্পাদক এম এ রৌফ দলের ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বরাবর চিঠি পাঠিয়েছেন।

চিঠিতে বলা হয়, বড় মনিরের অনৈতিক কর্মকাণ্ডে দলীয় ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে এবং এ কারণে টাঙ্গাইলের সাধারণ জনগণ দলের প্রতি বিরূপ ধারণা পোষণ করছে।

দলের কেন্দ্রীয় নেতাদের পরামর্শ ও নির্দেশে টাঙ্গাইল শহর আওয়ামী লীগ বড় মনিরকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, বড় মনিরের গত বছর এপ্রিলে এক নারী ধর্ষণের অভিযোগে মামলা করেন। অভিযোগে বলা হয়, ধর্ষণের ফলে তিনি অন্তঃসত্ত্বা। পরে ওই নারী একটি ছেলে সন্তান জন্ম দেন।

আদালতের নির্দেশে ওই সন্তানের ডিএনএ পরীক্ষা করা হয়। এতে বলা হয়, ওই সন্তানের জৈবিক পিতা গোলাম কিবরিয়া নন। এর কয়েক মাস পর ওই নারী আত্মহত্যা করেন।

ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে গোলাম কিবরিয়া বড় মনির গণমাধ্যমকে বলেন, তিনি ষড়যন্ত্রের শিকার। রাজনৈতিক প্রতিপক্ষ তার ভাবমূর্তি ক্ষুণ্ণ ও রাজনৈতিকভাবে হেয় করার জন্য এই ধর্ষণের অভিযোগ করা হয়েছে।

ইত্তেফাক/এবি