বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ডিপিএল

ব্যাট হাতে প্রথম ম্যাচে শান্ত-মুশফিকের সেঞ্চুরী

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪, ১১:২৮

শ্রীলঙ্কা সিরিজ শেষ করে ডিপিএলে যোগ দিয়েছে জাতীয় দলের ক্রিকেটাররা। ডিপিএলের চলতি আসরে ব্যাট হাতে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমে সেঞ্চুরির দেখা পায় নাজমুল হোসেন শান্ত এবং মুশফিকুর রহিম। প্রাইম ব্যাংকের বিপক্ষে খেলেন ১১৮ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন আবাহনীর অধিনায়ক শান্ত। এছাড়া ১১১ রানে অপরাজিত থাকেন প্রাইম ব্যাংকের উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম।

ঈদের ছুটি কাটিয়ে গতকাল থেকে আবারও মাঠে ফিরেছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। এদিন শের-ই বাংলায় প্রাইম ব্যাংকের বিপক্ষে মাঠে নামে আবাহনী। এ ম্যাচে ১০৪ বল খেলে ১০৫ রান করেন নাঈম শেখ। তবে দিনটিতে আলাদাভাবে নজর কাড়েন আবাহনীর অধিনায়ক শান্ত। এর আগের ম্যাচেও খেলেছিলেন তিনি যদিও ব্যাট হাতে তার নামার আগেই দল জয় তুলে নিয়েছিল।

তবে গতকাল ব্যাট হাতে খেলতে নেমে দেখা পায় শতকের। ৮৫ বল খেলে ১৩ চার এবং চার ছক্কায় এই অধিনায়কের ব্যাট থেকে আসে ১১৮ রান। নির্ধারিত ওভার ব্যাট করে চার উইকেটে ৩৪১ রান জমা করেন আবাহনী। তবে বড় লক্ষ্য তাড়া করতে নেমে ২৮৩ গুটিয়ে যায় প্রাইম ব্যাংক। ফলে ৫৮ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।

এছাড়াও সোমবার বিকেএসপিতে মুখোমুখি হয় লেজেন্ডস অফ রূপগঞ্জ এবং গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি। সেই ম্যাচে ম্যাচে গাজী টায়ার্সকে ১০ উইকেটে হারায় রূপগঞ্জ। আরেক ম্যাচে পারটেক্স স্পোটিং ক্লাবকে ৫ উইকেটে হারায় শেখ জামাল।

ইত্তেফাক/এএম