বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ভারত সিরিজের জন্য দল ঘোষণা বাংলাদেশের

আপডেট : ১৭ এপ্রিল ২০২৪, ১৬:২৩

চলতি বছর বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপের আগে প্রস্তুতি সাড়তে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৩ এপ্রিল বাংলাদেশে আসবে ভারতের নারী দল। এই সিরিজকে সামনে রেখে গেল পরশু ১৬ সদস্যের দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড। 

জ্যোতিদের বিপক্ষে এই সিরিজে ভারতীয় দলে ডাক পেয়েছেন সাজানা সাজিভান ও সোবহানা আশা। সফরকারীদের দল ঘোষণা করার এক দিন পর গতকাল এই বিবৃতির মধ্যে দিয়ে এই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ভারতের বিপক্ষে এই সিরিজের জন্য বাংলাদেশ দলে ডাক পেয়েছেন ১৫ বছর বয়সী তরুণী পেসার হাবিবা ইসলাম পিংকি ও ফারজানা আক্তার লিসা। সিরিজের প্রথম ম্যাচ আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবে। ভারতের বিপক্ষে এই সিরিজে সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

ভারতের বিপক্ষে দল নিয়ে বাংলাদেশ নারী দলের নির্বাচক সাজ্জাদ আহমেদ শিপন বলেন, ‘সিলেটে আমাদের স্পোর্টিং উইকেটে খেলার পরিকল্পনা রয়েছে। শেষ সিরিজে আমরা হয়তো দুইটা পেস বোলার নিয়ে খেলেছি। মারুফা খেলেছে, তৃষ্ণা খেলেছে। এবার আমরা একটা ব্যাকআপ পেসার নিয়েছি। এবার হয়তো কয়েকটা ম্যাচ (একাদশে) দুজন পেসার খেলবে। এজন্যই হাবিবাকে নেওয়া। আমরা এক জন ব্যাটারের জায়গায় এক জন পেস বোলার নিয়েছি। আর ব্যাকআপ উইকেটরক্ষক ছিল লিসা আক্তার, তার জায়গায় আমরা রুবা আক্তার ঝিলিককে নিয়েছি। ও ইমার্জিংয়ে খেলেছিল, এরপর ইনজুরিতে ছিল। ফেরার পর আমাদের অটোমেটিক চয়েজ।’ 

এ নিয়ে নারী দলের নির্বাচক সাজ্জাদ আহমেদ শিপন বলেন, ‘সিলেটে আমাদের স্পোর্টিং উইকেটে খেলার পরিকল্পনা রয়েছে। শেষ সিরিজে আমরা হয়তো দুইটা পেস বোলার নিয়ে খেলেছি। মারুফা খেলেছে, তৃষ্ণা খেলেছে। এবার আমরা একটা ব্যাকআপ পেসার নিয়েছি। এবার হয়তো কয়েকটা ম্যাচ (একাদশে) দুজন পেসার খেলবেন। এজন্যই হাবিবাকে নেওয়া। আমরা এক জন ব্যাটারের জায়গায় এক জন পেস বোলার নিয়েছি। আর ব্যাকআপ উইকেটরক্ষক ছিল লিসা আক্তার, তার জায়গায় আমরা রুবা আক্তার ঝিলিককে নিয়েছি। ও ইমার্জিংয়ে খেলেছিল, এরপর ইনজুরিতে ছিল। ফেরার পর আমাদের অটোমেটিক চয়েজ।’

বাংলাদেশের স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারিহা ইসলাম, শরিফা খাতুন, দিলারা আক্তার, রাবেয়া হায়দার ঝিলিক, হাবিবা ইসলাম পিংকি।

ইত্তেফাক/জেডএইচ