শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

এবার ব্যাংক আলফালাহ কিনে নিচ্ছে ব্যাংক এশিয়া

আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ০০:৪৭

আবুধাবি গ্রুপের মালিকানাধীন পাকিস্তানভিত্তিক ব্যাংক আলফালাহর বাংলাদেশের কার্যক্রম কিনে নিচ্ছে ব্যাংক এশিয়া। এর আগে এ বিষয়ে ব্যাংক আলফালাহর কাছে প্রস্তাব দিয়েছিল বাংলাদেশি ব্যাংকটি।

আজ বুধবার পাকিস্তান স্টক এক্সচেঞ্জ ও দেশটির একাধিক গণমাধ্যমের সূত্রে জানা গেছে, ব্যাংক আলফালাহর বাংলাদেশের কার্যক্রম, সম্পদ ও দায় ব্যাংক এশিয়ার অধিগ্রহণের বিষয়ে নীতিগত অনুমোদন দিয়েছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ।

১৯৯৯ সালে যাত্রা শুরুর পর থেকে এই তৃতীয়বারের মতো কোনো বিদেশি ব্যাংকের বাংলাদেশে থাকা কার্যক্রম কেনার পদক্ষেপ নিয়েছে ব্যাংক এশিয়া। এর আগে কানাডাভিত্তিক নোভা স্কোটিয়া ও পাকিস্তানের আরেক ব্যাংক মুসলিম কমার্শিয়াল ব্যাংকের বাংলাদেশ কার্যক্রম অধিগ্রহণ করেছিল ব্যাংক এশিয়া।

এ প্রসঙ্গে ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সোহেল আর কে হুসেইন গণমাধ্যমকে বলেন, এ বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। কোনো সিদ্ধান্ত হলে পরে জানানো হবে।

পাকিস্তানের অন্যতম বৃহৎ ব্যাংক হলো ব্যাংক আল ফালাহ, যার মালিকানা হচ্ছে আবুধাবি গ্রুপ।  পাকিস্তানের ২০০টির বেশি শহর ও মফস্বলে তাদের ১ হাজার ২৪টির বেশি শাখা রয়েছে। এর বাইরে আন্তর্জাতিক অঙ্গনে উপস্থিতি আছে বাংলাদেশ, আফগানিস্তান, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতে।

ইত্তেফাক/জেডএইচডি