বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

প্রতিদ্বন্দ্বীকে অপহরণ-মারধর: প্রতিমন্ত্রীর শ্যালককে ইসির শোকজ

আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ১৮:৪১

প্রতিদ্বন্দ্বী প্রার্থী দেলোয়ার হোসেনকে অপহরণের ঘটনায় অপর প্রার্থী লুৎফুল হাবীবকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নাটোরের সিংড়া উপজেলা নির্বাচনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলকের শ্যালক লুৎফুল হাবীবের সঙ্গে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দেলোয়ার হোসেন।

বুধবার (১৭ এপ্রিল) নির্বাচন কমিশনের উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে প্রার্থী লুৎফুল হাবীবকে আগামী ২২ এপ্রিল বিকালে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে উপস্থিত হয়ে জবাব দিতে বলা হয়েছে। 

লুৎফুল হাবীব সিংড়ার শেরকোল ইউনিয়ন পরিষদের চেয়াম্যান। তিনি সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বেও আছেন।

 
এর আগে প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক ও তার শ্যালক লুৎফুল হাবীবের ইশারায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে অপহরণের কথা স্বীকার করে মঙ্গলবার আদালতে স্বীকারোক্তি দিয়েছেন দুই ব্যক্তি। এরপর বুধবার লুৎফুল হাবীবের প্রার্থীতা বাতিল চেয়ে ঢাকায় নির্বাচন কমিশন সচিবালয়ে অপহরণের শিকার প্রার্থী দেলোয়ার হোসেনের ছেলে মুনয়েম হোসেন লিখিত অভিযোগ দেন।

নোটিশে বলা হয়, উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে সিংড়ায় চেয়ারম্যান প্রার্থী ও তার ভাইসহ তিনজনকে অপহরণের সংবাদ ইসির নজরে এসেছে। এ ঘটনায় অপর চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে দায়ী করেছেন অপর প্রার্থী দেলোয়ার হোসেন। সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদ অপহরণের ফুটেজ এবং স্থানীয় প্রশাসন ও গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে ঘটনার প্রাথমিক সত্যতা মিলেছে। এই ঘটনায় দায়ী লুৎফুল হাবীবের প্রার্থিতা কেন বাতিল অথবা যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না সে বিষয়ে লিখিত জবাব চাওয়া হয়েছে। 

 

ইত্তেফাক/পিও