মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

প্রতিপক্ষের ভয়ে চারদিন অবরুদ্ধ ৮ সদস্যের পরিবার, পুলিশ মোতায়েন

আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ২০:৫১

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বড়ভিটা ইউনিয়নের হালকাপাড়ায় জমি সংক্রান্ত ঘটনার জের ধরে একটি পরিবারকে ৪ দিন ধরে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। হুমকি দেওয়া হয়েছে বাড়ি থেকে বের হলেই তাদের মেরে ফেলা হবে। 

অবরুদ্ধ পরিবারের ৮ সদস্য প্রতিপক্ষের ভয়ে খেয়ে না খেয়ে বাড়ির মধ্যে জিম্মি অবস্থায় রয়েছে। অবরুদ্ধ দশা থেকে মুক্ত হতে পরিবারের এক সদস্য গোপনে পালিয়ে এসে পুলিশ নিয়ে গেলে পুলিশের সামনে দু’পক্ষের মধ্যে মারধরের ঘটনা ঘটে। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকাল ৩টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, মাহাতাব উদ্দিনের ছেলে নুহ ইসলামের আধাপাকা বাড়ির গেট ভেতর থেকে বন্ধ। সাংবাদিক পরিচয় দিয়ে পরিবারের লোকজনকে ডাকলে তারা জানালা খুলে প্রথমে বলেন, আপনারা সাংবাদিক। কিন্তু আমাদেরকে নিরাপত্তা দিতে পারবেন? বাড়ি থেকে বের হলেই আরমান গংরা আমাদের পিটিয়ে মারবে। এ ধরনের কথা হওয়ার সময় নুহ ইসলামের ভাগিনা বাড়ি থেকে সাংবাদিকদের কাছে আসতে থাকলে আরমান পক্ষের পাঁচ থেকে সাত জন ব্যক্তি লাঠি হাতে নিয়ে ধর ধর বলে চিৎকার দিয়ে ধাওয়া করে মেহেদীকে। 

নুহ ইসলাম জানায়, থানায় অভিযোগ দিয়েছি কিন্তু কোনো নিরাপত্তা পাচ্ছি না। পরিবারের সদস্য চরম নিরাপত্তাহীনতায় আছে। 

প্রতিপক্ষ প্রধান আরমান গ্রুপের সঙ্গে কথা বললে তাদের ১০ থেকে ১২ জন পুরুষ-মহিলা সমস্বরে বলেন, বুধবার পুলিশের সামনে আমাদের লোকজনকে নুহরা পিটিয়েছে। আমরা তাদের পিটানোর আঘাত পিটিয়ে দিব। তারপর শান্ত হব। 

কিশোরগঞ্জ থানার ওসি পলাশ চন্দ্র মণ্ডল বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পুলিশ সেখানে অবস্থান করবে।

ইত্তেফাক/পিও