শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

উপজেলা পরিষদ নির্বাচন 

প্রথম ধাপের ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন 

আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ২১:১৯

ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের ভোটে যাচাই-বাছাই শেষে মোট বৈধ প্রার্থী দাঁড়িয়েছে ১ হাজর ৭৮৬ জন। আগামী ৮ মে সারা দেশের ১৫০ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ তথ্য জানিয়েছেন। মাঠ পর্যায় থেকে পাঠনো তথ্য একীভূত করার পর এ তথ্য পাওয়া গেছে বলে জানান তিনি। 

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব জানান, প্রথম ধাপে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন ৬৯৫ জন। এর মধ্যে বাতিল হয় ৪৬ জনের। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন ৭২৪ জন, এর মধ্যে বাতিল হয় ৪০ জনের। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছিলেন ৪৭১ জন, মনোনয়নপত্র বাতিল হয় ১৮ জনের। 

তিনি আরও জানান, চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান—এই তিন পদে মোট এক হাজার ৮৯০ জন মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে বাছাইয়ে বাতিল হয়েছে ১০৪ জনের মনোনয়নপত্র। এই তিন পদে বৈধ মোট প্রার্থীর সংখ্যা এক হাজার ৭৮৬ জন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ১৫০ উপজেলায় ভোটগ্রহণ হবে ৮ মে।  

ইত্তেফাক/ডিডি