বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

এবার ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৩

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। দুই মার্কিন কর্মকর্তা সিবিএস নিউজকে এই তথ্য জানিয়েছেন। খবর বিবিসি। 

দেশটির আধা-সরকারি বার্তা সংস্থা ফার্স জানিয়েছে, বিস্ফোরণটি ইসফাহান শহরের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ঘটেছে। তবে বিস্ফোরণের সম্ভাব্য কারণ সম্পর্কে কোনো তথ্য দেয়নি তারা। ইসফাহান প্রদেশে একটি বড় বিমান ঘাঁটি, একটি বড় ক্ষেপণাস্ত্র উৎপাদন কেন্দ্র এবং বেশ কয়েকটি পারমাণবিক স্থাপনা রয়েছে।

এই ঘটনায় বেশ কয়েকটি শহরে ফ্লাইট স্থগিত করা হয়েছে। গত শনিবার (১৩ এপ্রিল) ইসরায়েলে ইরানের নজিরবিহীন ক্ষেপণাস্ত্র-এবং ড্রোন হামলার পর মধ্যপ্রাচ্য জুড়ে উত্তেজনা তুঙ্গে থাকাকালীনই এই ঘটনাটি ঘটল। ইসরায়েল শনিবার রাতে তাদের বিরুদ্ধে ইরানি হামলার জবাব দেওয়ার কথা বলার পর ইরান উচ্চ সতর্কতায় রয়েছে।

এদিকে ইরান বলেছে, তারা বেশ কয়েকটি ড্রোন ভূপাতিত করেছে এবং দেশটিতে "আপাতত কোন ক্ষেপণাস্ত্র হামলা" হয়নি। 

সংবাদমাধ্যম সিএনএন এক মার্কিন কর্মকর্তাকে উদ্ধৃত করে বলেছে, ইরানে বিস্ফোরণগুলো ১৩ এপ্রিলের ইরানি হামলার ইসরায়েলের প্রতিক্রিয়া। সীমিত পর্যায়ে এই হামলা চালানো হয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, ইসরায়েলের লক্ষ্য সেনা ঘাঁটি ছিলো। সাধারণ মানুষ কিংবা পারমানবিক স্থাপনায় হামলার কনো ইচ্ছা তাদের নেই।

ইত্তেফাক/এনএন