মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে, পতন অনিবার্য: রিজভী

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ১৭:২৪

বর্তমান সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে এবং যেকোনো সময় তাদের গদি বালির মধ্যে ডুবে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আতঙ্ক এখনও কাটেনি উল্লেখ করে নেতাকর্মীদের উদ্দেশে রুহুল কবির রিজভী বলেন, তিনি (শেখ হাসিনা) এখনো আতঙ্কিত কেন জানেন? আতঙ্কিত এজন্য যে, কারণ উনি জানেন জনগণ তাকে ভোট দেয়নি। দেশের ৯৫ শতাংশ জনগণ তাকে ভোট দেয়নি

রিজভী বলেছেন, এই অবৈধ সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে। যেকোনো সময় এই সরকারের গদি বালির মধ্যে ডুবে যাবে। সেই কারণে সরকার বিএনপি নেতা হাবিব- উন-নবী-খান সোহেল, সাইফুল আলম নীরব, আব্দুল কাদির ভুঁইয়া জুয়েল, হাবিবুর রশিদ হাবিবদেরকে আটক করে রেখেছে। ভয় থেকে এই আটক করে রেখেছে।

দলের এ শীর্ষ নেতা বলেন, এই প্রচণ্ড রোদের মধ্যে আপনাদের যে আত্মপ্রত্যয় দেখেছি, আমি বিশ্বাস করি সরকারের পতন হবেই, সরকার টিকবে না। পৃথিবীতে ভালোর জয় হয়, মন্দের পরাজয় হয়। সুতরাং সরকারের পতন অনিবার্য।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে তিনি আরও বলেন, ওরা (ওবায়দুল কাদের) প্রকাশ্যে কোন কাজ করতে পারেন না। তলে তলে কাজ করেন। দেখবেন, মুখে যেটা বলবেন- তলে তলে করবেন আরেকটা। ইসরাইলের বিমান কী করে আসলো বাংলাদেশের বিমানবন্দরে? মানুষ এবং লোকে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য এক বস্তা ভর্তি শুভেচ্ছা বাণী পাঠানো হয়েছে। কী গোপন সম্পর্ক, কী তলে তলে সম্পর্ক- প্রধানমন্ত্রী আপনার কাছে জানতে চাই।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে ‘বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবের মুক্তির দাবিতে’ এ সমাবেশের আয়োজন করা হয়। মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সমাবেশে আরও ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, কৃষকদলের সভাপতি হাসান জাফির তুহিন প্রমুখ।

ইত্তেফাক/জেডএইচডি