রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

স্থানীয় নির্বাচনে রাজনৈতিক পরিচয়ের প্রয়োজন নেই: ইসি আলমগীর 

আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ১৭:৩৩

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, স্থানীয় সরকারের নির্বাচনে কারো রাজনৈতিক পরিচয়ের প্রয়োজন নেই। এ নির্বাচনে যে কোনো ব্যক্তি নিজ এলাকার ভোটার হলে কিছু শর্ত মেনে নির্বাচন করতে পারবেন। 

শনিবার (২০ এপ্রিল) দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মাঝে একটি আইন করা হয়েছিল, রাজনৈতিকভাবে গণতন্ত্রের চর্চা যাতে মাঠ পর্যায়ে থেকে চলে আসে। এখন সরকারি দল সেটি তুলে দিয়েছে। তারা নির্বাচন উন্মুক্ত করে দিয়েছে। 

জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পূর্ণ হয়েছে—উল্লেখ করে তিনি বলেন, ওই নির্বাচনে যারা দায়িত্ব পালন করেছেন, আসন্ন নির্বাচনেও তারাই দায়িত্ব পালন করবেন।
তাদের অভিজ্ঞতার আলোকে দায়িত্ব পালন করলে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে। নির্বাচন কমিশন থেকে এর জন্য সর্বাত্মক সহায়তা দেওয়া হবে।

মানিকগঞ্জ জেলা প্রশাসক রেহেনা আকতারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আমিনুর রহমান মিঞা, মানিকগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুজন সরকারসহ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা।  

ইত্তেফাক/ডিডি