শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

দিল্লির বোলারদের কচুকাটা করে হায়দ্রাবাদের বিশ্বরেকর্ড

আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ১২:১০

চলমান আইপিএলে একের পর এক রেকর্ড করে চলছে সানরাইজার্স হায়দ্রাবাদ। ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের তুলোধুনো করে একের পর এক কীর্তি গড়ছে ফ্রাঞ্চাইজিটির মারকুটে ব্যাটাররা। সব শেষ ম্যাচেই গড়েছিল আইপিএলের ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ রান সংগ্রহের রেকর্ড। এবার তো শুধু আইপিএল নয়, গোটা টি-টোয়েটি বিশ্বেই নতুন এক রেকর্ড গড়েছে তারা। 

হায়দ্রাবাদের দুই ওপেনার ট্রাভিস হেড ও অভিষেক শর্মার ব্যাটিং তাণ্ডবে টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম পাওয়ার প্লের ছয় ওভারে সর্বোচ্চ রানের সংগ্রহ দেখল ক্রিকেট বিশ্ব। গতকাল শনিবার আইপিএলে দিনের এক মাত্র ম্যাচে মাঠে নামে সানরাইজার্স হায়দ্রাবাদ ও দিল্লি ক্যাপিটালস। ম্যাচটিতে আগে ব্যাটিংয়ে নেমে দিল্লির বোলারদের কচুকাটা করে হায়দ্রাবাদের দুই ওপেনার। হেড ও অভিষেকের ব্যাটিং তাণ্ডবে প্রথম ছয় ওভারে ১২৫ রানের সংগ্রহ গড়ে হায়দ্রাবাদ। প্রথম ৩৬ বলে এত রান এর আগে দেখেনি ক্রিকেট বিশ্ব। আইপিএলে ২০১৭ সালে প্রথম পাওয়ার প্লেতে সর্বোচ্চ ১০৫ রান করেছিল কলকাতা নাইট রাইডার্স। 

আর আন্তর্জাতিক ক্রিকেটে ২০২১ সালে রোমানিয়া ১১৬ রান করেছিল। সেই রেকর্ডও ভেঙেছে হায়দ্রাবাদ। পাওয়ার প্লে শেষ হলে দলীয় ১৩১ রানে প্রথম উইকেট হারায় হায়দ্রাবাদ। ১১ বলে ৪৬ রান করা অভিষেককে হাতছানি দিচ্ছিল আইপিএলের ইতিহাসে দ্রুততম হাফ সেঞ্চুরি। পরের বলটি বাউন্ডারিতে পরিণত করলেই সেই রেকর্ডে নাম উঠে যেত ২৩ বছর বয়সী ভারতীয় এই অলরাউন্ডারের। 

কিন্তু ৬.২ ওভারে কুলদীপ যাদবের বলে তাকে সাজঘরে ফিরতে হয়। এটি দেখে হয়তো স্বস্তির নিশ্বাস ফেলেন ভারতীয় তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়াল। কেননা গেল বছর কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ১৩ বলে ফিফটি করে আসরের দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড নিজের নামে করে রেখেছেন তিনি। এছাড়া নবম ওভারের শেষ বলে হেডকে ফেরান কুলদীপ। ৩২ বলে ১১টি চার ও ৬টি ছক্কা হাঁকিয়ে ৮৯ রান করে মাঠ ছাড়েন অস্ট্রেলিয়ান তারকা। তবে ততক্ষণে অনেকটা কাজ হয়ে গিয়েছিল সংগ্রহের।

ইত্তেফাক/জেডএইচ