মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

মিয়ানমার নৌবাহিনীর এলোপাতাড়ি গুলিতে আহত বাংলাদেশি ২ জেলে

আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ১৬:২১

কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে বাংলাদেশি জেলেদের লক্ষ করে এলোপাতাড়ি গুলি চালিয়েছে মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা। আজ রোববার সকালে নাফ নদের নাইক্ষ্যংদিয়া এলাকায় এ ঘটনা ঘটে। এতে দুই জেলে গুলিবিদ্ধ হয়েছেন। তারা সাগরে শাহপরীর দ্বীপ মাঝেরপাড়া এলাকার ছিদ্দিকের ট্রলার নিয়ে মাছ ধরা শেষে নাফ নদ দিয়ে কূলে ফিরছিলেন।

গুলিবিদ্ধরা হলেন, টেকনাফের শাহপরীর দ্বীপ দক্ষিণপাড়া এলাকার মোহাম্মদ ছিদ্দিকের ছেলে মোহাম্মদ ফারুক ও মাঝের ডেইল এলাকার মোহাম্মদ ইসমাইল। 

ট্রলারের মাঝি মো. ইউসুফ বলেন, সেন্টমার্টিন-সংলগ্ন সাগর থেকে মাছ ধরা শেষে শাহপরীর দ্বীপ ঘাটে ফিরছিলাম। এ সময় শাহপরীর দ্বীপ নাইক্ষ্যংদিয়া অংশের মিয়ানমারের জলসীমানা দিয়ে দেশটির নৌবাহিনীর একটি যুদ্ধ জাহাজ আমাদের অতিক্রম করছিল। ওই জাহাজ থেকে হঠাৎ আমাদের ট্রলার লক্ষ করে গুলি চালানো হয়। এতে আমার দু'জন জেলে গুলিবিদ্ধ হন। তিনি আরও বলেন, আমরা নাফনদীর বাংলাদেশের জলসীমায় ছিলাম এবং হাত উঁচু করে বাংলাদেশী পতাকা দেখিয়ে তাদের গুলি না করতে ইশারা করেছিলাম। সেই সংকেত তারা মানেনি।

সাবরাং ইউপির শাহপরীরদ্বীপ ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার আব্দুল মন্নান বলেন, নাফনদীর শাহপরীর দ্বীপের নাইক্ষ্যংদিয়া অংশের মিয়ানমার জলসীমানায় দেশটির নৌবাহিনীর ছোঁড়া গুলিতে দুজন বাংলাদেশি জেলে আহত হয়েছেন। তারা টেকনাফ ও কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল কর্মকর্তা ডা. সুরাইয়া ইয়াছমিন বলেন, আহতদের মধ্যে ইসমাইল সামান্য আহত হয়েছেন। তাকে টেকনাফে চিকিৎসা দেওয়া হচ্ছে। অপরজন ফারুকের হাত ও পায়ে তিনটি গুলি লেগেছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ইত্তেফাক/এএইচপি